নোবিপ্রবিতে সমাজবিজ্ঞান বিভাগের ২য় ব্যাচের ব্যাচডে উদযাপন

উচ্চ মাধ্যমিক পাশের পর উচ্চশিক্ষা অর্জনের লক্ষ্যে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সমাজবিজ্ঞানী হওয়ার স্বপ্ন নিয়ে ২০১৮ সালের ৩ ডিসেম্বর নবীনবরণের মধ্য দিয়ে ক্যাম্পাস জীবন শুরু করে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের ২য় ব্যাচ।

ক্লাস, পরীক্ষা, আড্ডা, ট্যুর এর মধ্য দিয়ে কেটে যায় একটি বছর।

২০১৮ সালের ৩ ডিসেম্বর বিশ্ববিদ্যালয় জীবনে পদার্পণ করার পর আনন্দ, খুশি, বেদনা, প্রাপ্তি, অপ্রাপ্তির মধ্য দিয়ে ২০১৯ সালের ৩ ডিসেম্বর সমাপ্তি ঘটে বিশ্ববিদ্যালয় জীবনের একটি বছরের। দিনের হিসেবে ৩৬৫ দিন হলেও এই সময় টুকু ঘিরে শিক্ষার্থীদের রয়েছে অনেক ভালো লাগার মুহূর্ত, আবেগ আর কিছু অর্জন।

নতুন পরিবেশ, নতুন জায়গা, নতুন বন্ধুবান্ধব সব মিলিয়ে বিশ্ববিদ্যালয় জীবনের ১ম বছর নানাভাবে গেঁথে আছে শিক্ষার্থীদের হৃদয়ে।

বিশ্ববিদ্যালয় জীবনের এক বছরের সমাপ্তিকে আরো আনন্দঘন ও স্মৃতিময় করে রাখার জন্য সমাজবিজ্ঞান বিভাগের ২য় ব্যাচ ব্যাচডে পালনের সিদ্ধান্ত নেয়। সকালে কেক কাটার মধ্য দিয়ে ব্যাচডে এর আনুষ্ঠানিকতা শুরু হয়।

এরপর ক্যাম্পাসের এক বছরের স্মৃতিকে আরো রঙিন করে রাখার জন্য সবাই সাদা কালের টিশার্ট পরে মেতে উঠে রঙ খেলায়। এক বছরের বন্ধুত্ব ও ক্যাম্পাস জীবনের এক বছরের সমাপ্তিকে ফ্রেমবন্ধি করে রাখার জন্য ছবি তোলায় মেতে উঠে সকলে। এরপর শীতের আগমনে ক্যাম্পাসের সৌন্দর্যকে উপভোগ করার জন্য নীলদীঘির পাড়ে বারবিকিউ এর আয়োজন করা হয়।

সবশেষে ফানুস ও আতশবাজি উড়িয়ে বিশ্ববিদ্যালয়ের এক বছরের সমাপ্তিকে আরো স্মৃতিময় করে রাখে সমাজবিজ্ঞান বিভাগের ২য় ব্যাচ।বন্ধুত্বের মধুর সম্পর্ক গুলোকে আঁকড়ে ধরে, সুশিক্ষা ও সুনাগরিকের গুণাবলি অর্জনের লক্ষ্যে বিশ্ববিদ্যালয় জীবনের বাকি দিনগুলোতে এগিয়ে যাওয়ার প্রত্যয় নিয়ে বিশ্ববিদ্যালয় জীবনের প্রথম বছরকে বিদায় জানায় সমাজবিজ্ঞান ২য় ব্যাচ।

এস আহমেদ ফাহিম/নোবিপ্রবি