নূর হোসেন ও তার স্ত্রী রোমা হোসেন। ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জের আলোচিত ‘সেভেন মার্ডার’ মামলার অন্যতম আসামি নূর হোসেনের স্ত্রী রোমা হোসেনের বিরুদ্ধে ৫ কোটি ৪৩ লাখ ২২ হাজার ১১৬ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দদুক)।

২১ মে মঙ্গলবার বিকেলে দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য জানান, ২০১৬ সালের ১ আগস্ট রাজধানীর রমনা মডেল থানায় দুদকের উপ-পরিচালক (সাবেক), বর্তমানে বিভাগীয় কার্যালয় বরিশালের পরিচালক মো. জুলফিকার আলী বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলা নম্বর-৩। মামলাটির তদন্ত করেন কমিশনের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মো. শফিউল্লাহ।

দুদক সূত্রে জানা যায়, নূর হোসেনের স্ত্রী রোমা হোসেন কমিশনে দাখিলকৃত সম্পদ বিবরণীতে নিজ নামে ২ কোটি ১৮ লাখ ২০ হাজার মূল্যের স্থাবর সম্পদ এবং ৯ লাখ ৬৪ হাজার টাকা মূল্যের অস্থাবর সম্পদ অর্থাৎ মোট ২ কোটি ২৭ লাখ ৮৪ হাজার টাকার সম্পদের তথ্য দেন।

তদন্তকালে দেখা যায়, তার ৫ কোটি ১৫ লাখ ৩ হাজার ৩৪১ হাজার টাকার স্থাবর সম্পদ এবং ১ কোটি ১৫ লাখ ৫০ হাজার ৬৬৪ টাকার অস্থাবর সম্পদ অর্থাৎ ৬ কোটি ৩০ লাখ ৫৪ হাজার ৫ টাকার সম্পদ রয়েছে। এ ছাড়া তার আয়কর নথি পর্যলোচনা করে ১৯৮৯-৯০ করবর্ষ থেকে ২০১৩-২০১৪ করবর্ষ পর্যন্ত তার মোট সঞ্চয়/সম্পদ অর্জনের উৎস ছিলো ৮৭ লাখ ৩১ হাজার ৮৮৯ টাকা। ৫ কোটি ৪৩ লাখ ২২ হাজার ১১৬ টাকার সম্পদ অর্জনের উৎস পাওয়া যায়নি। যা জ্ঞাত আয়ের উৎসবহির্ভূত সম্পদ অর্জন ও ভোগ দখলে রাখার অপরাধে দুদক আইন, ২০০৪ এর ২৬ (২) ধারা এবং ২৭ (১) ধারায় চার্জশিট দাখিলের অনুমোদন দিয়েছে কমিশন।

আজকের পত্রিকা/কেএফ