কাজী ফয়সাল
জ্যেষ্ঠ প্রতিবেদক

নিয়োগপত্র তুলে দিচ্ছেন প্রধানমন্ত্রীর শেখ হাসিনা। ছবি: ফোকাস বাংলা

ফেনীতে আগুনে পুড়িয়ে হত্যা করা মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফির বড় ভাই মাহমুদুল হাসান নোমানকে চাকরি দিয়েছে এনআরবি গ্লোবাল ব্যাংক। ১৫ এপ্রিল সোমবার নুসরাতের পরিবার গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে গেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নোমানের হাতে ব্যাংকের নিয়োগপত্র তুলে দেন।

জানা গেছে, ব্যাংকটিতে ‘ট্রেইনি এসিস্ট্যান্ট অফিসার’ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে নোমানকে।

ফেনীর সোনাগাজি ইসলামিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষের বিরুদ্ধে শ্লীলতাহানির মামলার সূত্র ধরে ৬ এপ্রিল মাদরাসার ছাদে নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেওয়া হয়।

১০ এপ্রিল নুসরাত ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে মারা যান। এ সংক্রান্ত মামলা নিয়ে স্থানীয় থানা পুলিশের বিরুদ্ধে গড়িমসির অভিযোগ ওঠার পর ৯ এপ্রিল মামলাটি তদন্তের ভার দেওয়া হয় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই)।

এরপর ১৩ এপ্রিল শনিবার রাজধানীর ধানমন্ডিস্থ পিবিআই’র প্রধান কার্যালয়ে ডিআইজি বনজ কুমার মজুমদার এক সংবাদ সম্মেলনে বলেন, তারা হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন করতে পেরেছেন, এবং প্রধান আসামিদের ধরতে পেরেছেন।

এই ঘটনায় সর্বশেষ ১৫ এপ্রিল সোমবার নুসরাতের ডাইং ডিক্লেয়ারেশনের দেওয়া শম্পা ওরফে চম্পা নামের এক ছাত্রীকে গ্রেফতার করা হয়েছে। একই দিন সোনাগাজী থানার সাবেক ওসি মনিরুজ্জামানের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা দায়ের করেছেন ব্যারিস্টার সুমন। ঢাকার মহানগর জজ আদালতে এই মামলাটি দায়ের করেন তিনি। মামলায় নুসরাতের ভিডিও ফাঁস ও নুসরাত নাটক করছে ওসি এমন প্রচারের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

আজকের পত্রিকা/কেএফ/জেবি