সিলেটের ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে মতবিনিময়সভা।

সিলেটের ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভা করেছেন সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্টির নেতারা। ১০ ফেব্রুয়ারি রবিবার রাতে এসএমসিসিআইয়ের সভাকক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মেট্রোপলিটন চেম্বারের সচিব মো. জাহাঙ্গীর হোসেনের পরিচালনায় সভায় সভাপতিত্ব করেন এসএমসিসিআইয়ের সভাপতি হাসিন আহমদ।

সভায় মেট্রোপলিটন চেম্বার কর্তৃক আয়োজিত সিলেট ৫ম আন্তর্জাতিক বাণিজ্য মেলা আয়োজন নিয়ে সিলেটের ব্যবসায়ী নেতারা তাদের মতামত ব্যক্ত করেন। এ সময় হাসিন আহমদ বলেন, বর্তমান সরকার হচ্ছে ব্যবসাবান্ধব সরকার।

স্থানীয় ব্যবসায়ীদের উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার ও প্রতিযোগিতামুলক বিশ্বে দেশীয় উৎপাদিত পণ্যের মান উন্নয়নে এবং নতুন নতুন ব্যবসায়ী উদ্যোক্তা তৈরিতে বাণিজ্য মেলা সহায়ক ভূমিকা পালন করে। বাণিজ্য মন্ত্রণালয়ের পরিপত্রের নির্দেশনা অনুযায়ী প্রত্যেকটি চেম্বার বছরে একটি আন্তর্জাতিক বাণিজ্য মেলা আয়োজন করে থাকে। তারই ধারাবাহিকতায় সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি ২০১৮ সালের মেলা আয়োজনের জন্য অক্টোবর-২০১৮ইং বাণিজ্য মন্ত্রনালয় থেকে অনুমোদনপ্রাপ্ত হয়। আমরা সিলেটের ব্যবসায়ীদের ক্ষয়ক্ষতির কথা বিবেচনা করে এবং ব্যবসায়ীদের অনুরোধে চলতি মাসের শেষ সপ্তাহে অথবা মার্চের ১ম সপ্তাহে মেলা শুরু করতে যাচ্ছি।

সিলেটে আন্তর্জাতিক মানসম্পন্ন মেলা আয়োজন করার জন্য কোনো নির্ধারিত মাঠ নেই। আমাদের চেম্বার প্রতিষ্ঠার পর থেকে মেলা আয়োজনের জন্য একটি নির্দিষ্ট মাঠের জন্য সরকারের কাছে দাবি জানিয়ে আসছি। আমরা আশা করছি অচিরেই এর একটা স্থায়ী সমাধান হবে।

সভাপতি আরো বলেন, আমরা প্রতি মেলায় সিলেটের নারী উদ্যোক্তা ও তরুণ ব্যবসায়ী উদ্যোক্তাদের উৎসাহিত করার জন্য ২৫% রেয়ারী মুল্যে চেম্বার জোনে স্টল বরাদ্দ দিয়ে থাকি যা দেশের অন্য কোনো চেম্বার করে না। বর্তমান ব্যবসাবান্ধব সরকারকে সহযোগিতার লক্ষ্যে এবং আমাদের উৎপাদিত পণ্যের গুণগতমান বৃদ্ধিসহ উৎসাহিত করার জন্য আমাদের আয়োজিত বাণিজ্য মেলাকে সফল করতে সকলের সহযোগিতা কামনা করেন।

এ সময় মেট্রোপলিটন চেম্বারের পক্ষে উপস্থিত ছিলেন ১ম সহ-সভাপতি ও বাণিজ্য মেলার আহ্বায়ক আব্দুল জব্বার জলিল, সহ-সভাপতি হুরায়রা ইফতার হোসেন, সাবেক পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল, মাওলানা খায়রুল হোসেন, পরিচালক মো. আব্দুর রহমান রিপন, খলিলুর রহমান মাছুম, পরিচালক মাহমুদ বক্স রাজন এবং ব্যবসায়ী নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট জেলা ব্যবসায়ী ঐক্যকল্যাণ পরিষদের সভাপতি, মো. আলহাজ শেখ মকন মিয়া ও সাধারণ সম্পাদক সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্যকল্যাণ পরিষদ মো. নাজমুল হক প্রমুখ।