এমপির বাসায় মেয়র। ছবি: ফেসবুক থেকে নেওয়া।

সম্প্রতি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদের ভোটে বিজয়ী হয়েছেন আতিকুল ইসলাম আতিক। খুব শিগগিরই শপথ নিবেন ঢাকার এই নতুন নগর পিতা। এরই মধ্যে তাকে দেখা গেল সুজন সখি খ্যাত নায়ক ফারুকের বাসায়।

জানা গেছে, মঙ্গলবার রাতে আতিকুল ইসলাম আতিক কয়েকজন নেতা কর্মী নিয়ে দেখা করতে নায়ক ফারুকের উত্তরার বাসায় গিয়েছেলেন। এখন নায়ক ফারুক (আকবর হোসেন পাঠান) ঢাকা ১৭ আসনের সংসদ সদস্য। সেই হিসেবে যেন এমপির বাসায় মেয়র আর অন্যভাবে নায়কের বাসায় মেয়র।

আকবর হোসেন পাঠান দুলু যিনি ফারুক নামে অধিক পরিচিত। ১৯৭১ সালে এইচ আকবর পরিচালিত জলছবি চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে তার চলচ্চিত্রে অভিষেক ঘটে। তিনি লাঠিয়াল, সুজন সখী, নয়নমনি, সারেং বৌ, গোলাপী এখন ট্রেনে, সাহেব, আলোর মিছিল, দিন যায় কথা থাকে, মিয়া ভাইসহ শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন। লাঠিয়াল চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনি ১৯৭৫ সালে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন এবং ২০১৮ সালে আজীবন সম্মাননা অর্জন করেন। তরুণ বয়স থেকেই তিনি রাজনীতির সাথে যুক্ত ছিলেন এবং ২০১৮ সালে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৭ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

আজকের পত্রিকা/এমআরএস/জেবি