আজ শনিবার ঢাকা আহ্ছানিয়া মিশন নারী মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রে চিকিৎসা নিতে আসা পরিবারের সদস্যদের নিয়ে পারিবারিক সভার আয়োজন করা হয়। এবারের সভার আলোচ্য বিষয় ছিলো “মাদকদ্রব্য ব্যবহারের সমস্যা ও সহ-ঘটমান মানসিক রোগ”।

সভার শুরুতে সভার উদ্দেশ্যে নিয়ে বক্তব্য প্রদান করেন আহ্ছানিয়া মিশন নারী মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রের প্রোগ্রাম অফিসার উম্মে জান্নাত। পরবর্তীতে নারী মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রের কাউন্সেলর ফাইরুজ জিহান “মাদকদ্রব্য ব্যবহারের সমস্যা ও সহ-ঘটমান মানসিক রোগ” বিষয়ে পাওয়ার পয়েন্ট উপস্থাপনা করেন।

সভায় বিশেষজ্ঞ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য প্রদান করেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কেন্দ্রীয় মাদকাসক্তি নিরাময় কেন্দ্রের আবাসিক মনোচিকিৎসক ডাঃ মোঃ রাহানুল ইসলাম, তিনি মাদক নির্ভরশীল নারীদের বিভিন্ন মানসিক রোগ নিয়ে এবং এর বিভিন্ন ঝুঁকি নিয়ে আলোচনা করেন। এছাড়াও তিনি মাদক নির্ভরশীল নারীদের চিকিৎসা পরবর্তীতে সুস্থতা ধরে রাখতে অভিভাবকের করনীয় নিয়ে আলোচনা করেন। সভায় মুক্ত আলোচনা পর্বে অভিভাবকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন বিশেষজ্ঞ আলোচক ও নারী কেন্দ্রের কর্মকর্তাগণ।

সবশেষে রিকভারী শেয়ারিং পর্বে একজন নারী রিকভারী তার সুস্থ্য জীবনের অভিজ্ঞতা শেয়ার করেন। সভাটি চিকিৎসা কেন্দ্রের সেশন রুমে অনুষ্ঠিত হয়েছে। সবশেষে আহ্ছানিয়া মিশন নারী মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রের পক্ষ থেকে সকল অভিভাবককে উক্ত সভায় উপস্থিত থেকে অংশগ্রহণের জন্য ধন্যবাদ জানিয়ে সভা শেষ করা হয়। সভাটি সঞ্চালনা করেন উক্ত কেন্দ্রের কাউন্সেলর ফারজানা আক্তার সুইটি।