লম্বা পা সবসময় আকর্ষণীয় সেকারণে মেয়েরা হাই হিল জুতো পরে বলে ধারণা করা হয়। ছবি : সংগৃহীত

নারীদের সমস্ত শরীর জুড়ে মোহনীয় এক আবেদন থেকে থাকে। যেকোনো পুরুষ কাবু হতে পারে নারীর সৌন্দর্যে। নারীর শরীরের অন্যান্য অংশের মতো নারীর ‘পা’ একইরকম ভাবে আকর্ষণ করে থাকে পুরুষদের। বলা হয়, মেয়েদের চুল আর চোখ সব থেকে আকর্ষণীয়।

শরীরের অন্যান্য অংশের মতো নারীদের ‘পা’ অনেক আকর্ষণীয়। ছবি : সংগৃহীত

কিন্তু এর পরেই হচ্ছে নারীর পা, যা ছেলেদের চোখ ও মন দুই-ই টানে। কিন্তু কেন পা দেখে পুরষের বুক আলোড়িত হয়? পায়ের সৌন্দর্য, পেলবতা নাকি গঠন? এনিয়ে অনেক মতান্তর থাকতে পারে। কিন্তু পা দেখে কি বোঝা যায় সেটা একটু জেনে নেওয়া যাক।

১) লম্বা পা সব সময়েই আকর্ষণীয় এই কারণেই মেয়েরা হাই হিল জুতো পরে। অন্যের চোখে লম্বা দেখানোটাই একমাত্র কারণ নয়, পুরুষের চোখ সেই পা বেশি টানে যা শরীরের অনুপাতে বড়। তাই হিল তোলা জুতো পরা মেয়ে দেখলে ধারণা করতে পারেন সে হয়তো পুরুষের দৃষ্টি আকর্ষণ করতে চায়।

লম্বা পা সব সময়ই আকর্ষণীয়। ছবি : সংগৃহীত

২) আলতা পরা অনেকের কাছে মনে হতে পারে এটা সেকেলে ব্যাপার, কিন্তু আদৌ তা নয়। অনেকেই, বিশেষত নববধূ আলতা রাঙা পা দিয়ে স্বামীর মনে ঝড় তুলতে পারে।

Image result for আলতা পা
নববধূ আলতা রাঙা পা দিয়ে স্বামীর মনে ঝড় তুলতে পারে। ছবি : সংগৃহীত

৩) ছোট মেয়েরা নূপুর পরলে সেটা শখ। কিন্তু যুবতীরা যখন নূপুর পরে তখন মনে রাখবেন, এর সঙ্গে দৃষ্টি আকর্ষণের সম্পর্ক আছে।

নারীদের নূপুর পরার সঙ্গে দৃষ্টি আকর্ষণের সম্পর্ক আছে। ছবি : সংগৃহীত

৪) পায়ের তিল বেশ আকর্ষণীয় বিশেষ করে হাঁটুর আশপাশের তিল। আর যেসব মহিলার হাঁটুতে তিল থাকে তারা তা স্পষ্ট করে তুলে ধরার চেষ্টাও করে। পায়ের তিল যে যৌনতার ক্ষেত্রে বড় ভূমিকা নেয় সেটাও সকলেই জানে।

প্রেম নিবেদনের সময় পায়ের অবস্থান মানসিক অবস্থা নির্দেশ করে থাকে। ছবি : সংগৃহীত

৫) ধারণা করা হয় প্রেম নিবেদন করার সময়ে যদি মেয়েটি পা শরীর থেকে দূরে সরিয়ে রাখে, বা যদি দুই পা এক না করে রেখে কিছুটা দূরত্ব বজায় রাখে (প্রসারিত করে রাখে) তবে তা ইতিবাচক কিছু নির্দেশ করে। আর যদি মেয়েটি পা ক্রস করে বসে বা দাঁড়ায়, সেই মেয়ের আশা ছেড়ে দেওয়াই ঠিক। কারণ তার মানে সে সরাসরি আপনাকে গ্রহণ করতে চাইছে না।

আজকের পত্রিকা/কেএইচআর/