নাগিন ড্যান্স ফেসবুকে ভাইরাল : সিলেটে ৫ শিক্ষক বরখাস্ত

পাঁচ শিক্ষকের নাগিন ড্যান্স ফেসবুকে ভাইরালের ঘটনায় স্কুলের প্রাক্তন শিক্ষার্থীরা প্রতিবাদ করেছে। এরপর পাঠদান কার্যক্রম থেকে ওই পাঁচ শিক্ষককে প্রত্যাহার করা হয়েছে। তারা সিলেটের ব্লু-বার্ড স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক।

কয়েকজন প্রাক্তন শিক্ষার্থীরা জানান, গত ১২ অক্টোবর ব্লু-বার্ড স্কুলের পাঁচজন শিক্ষক নিজেদের ব্যক্তিগত আয়োজনের নাচের একটি ভিডিও লিটমাস পেপার BanglaTV নামে একটি ইউটিউব চ্যানেলে আপলোড করেন। ১মিনিট ৫৬ সেকেন্ডের ভিডিওটি ফরমালিনমুক্ত ড্যান্স শিরোনাম দেন তারা। তাদের এ কাণ্ড দেখে ক্ষুব্ধ হন প্রাক্তন শিক্ষার্থীরা।

ভিডিওতে ‘নাগিন হিন্দি গানের সঙ্গে অশ্লীল অঙ্গভঙ্গি করে নাচে মত্ত থাকতে দেখা যায় সহকারী শিক্ষক গোলাম কিবরিয়া, হাবিবুর রহমান বাপ্পা, সুমন চন্দ্র দে ও মো.মিজানুর রহমান এবং হিসাবরক্ষণ কর্মকর্তা আতাউর রহমান ভুঁইয়াকে। ভিডিওটি আপলোড করেন সহকারী শিক্ষক হাবিবুর রহমান বাপ্পা। যে চ্যানেলে এই ভিডিওটি আপলোড করা হয়েছে সেই চ্যানেলে স্কুলের শিক্ষার্থীদের জন্য বিভিন্ন টিউটোরিয়াল ভিডিও ইতিপূর্বে আপলোড করা হয়েছিলো। ভিডিওটি অশ্লীল আখ্যা দিয়ে অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিক্রিয়া জানাতে থাকলে সমালোচনার মুখে শিক্ষকরা ভিডিওটি অপসারণ করে নেন। কিন্তু এর আগেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিওটি ভাইরাল হয়।

স্কুলের প্রাক্তন ছাত্র ও নাগরিক আন্দোলনের সংগঠক আব্দুল করিম কিম বলেন, কিছু শিক্ষকের কার্যকলাপ স্কুলের সুনাম ও মর্যাদার সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়।

ব্লু-বার্ড স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ হোসনে আরা এবিষয়ে বলেন, অভিযুক্ত এক শিক্ষককে সাময়িক বরখাস্ত ও চারজনকে পাঠদান কার্যক্রম থেকে সাময়িকভাবে প্রত্যাহার করা হয়েছে।তদন্ত শেষে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

-এস