নাগরিক টেলিভিশন এর লোগো ও ঈদ অনুষ্ঠানের বিভিন্ন দৃশ্য। ছবি: সংগৃহীত

পবিত্র ইদ উল ফিতর উপলক্ষে নাগরিক টেলিভিশন সাত দিন ব্যাপি আয়োজন করা হয়েছে ইদের বর্ণাট্য টেলিভিশন আয়োজন। এই আয়োজনে থাকছে ১৫টি সিনেমা, ১৪ একক নাটক ৪টি ধারাবাহিক, ৭টি লাইভ কনসার্টঈদ উৎসবে ৭দিনের বিশেষ অনুষ্ঠানমালা সাজিয়েছে জনপ্রিয় এই টিভি চ্যানেলটি।

২০ মে ঢাকা ক্লাবে এক সাংবাদিক সম্মেলনে এই তথ্য নিশ্চিত করেছেন নাগরিক টিভির অনুষ্ঠান বিভাগের প্রধান কামরুজ্জামান বাবু। তিনি জানিয়েছেন এবার নাগরিক টেলিভিশনে ১৫টি সিনেমার মধ্যে শাকিব খান অভিনীত ৯টি ছবি, মান্না অভিনীত ৪টি এবং সালমান শাহ অভিনীত ২টি সিনেমা সম্প্রচার করা হবে।

নাগরিক টেলিভিশনে সাতদিনে আয়োজিত প্রোগ্রামের সূচিগুলো দেখেনিতে পারেন…

প্রথম দিন
এর মধ্যে ঈদের দিন সকাল ৯টায় থাকছে শাকিব-অপু অভিনীত ‘নাম্বার ওয়ান শাকিব খান’। দুপুর ১২টায় মান্না-পূর্ণিমা অভিনীত ‘মনের সাথে যুদ্ধ’, বিকেল ৩টায় সালমান শাহ-শাবনূর অভিনীত ‘স্বপ্নের ঠিকানা’। সন্ধ্যা ৬টা ২০ মিনিটে থাকছে ঈদ ধারাবাহিক মৃত্তিক মিরাজের রচনা এবং পরিচালনায় ‘স্ক্যাইম্যান’ এর প্রথম পর্ব।

রাত ৭টা ৪০ মিনিটে ফজলুল সেলিম পরিচালিত ও মাসুম শাহরিয়ারের রচনায় মোশাররফ করিম অভিনীত ‘ভালো ছেলে, গুড বয়’ শিরোনোমে একক নাটক প্রচার করা হবে। রাত ৯টা ২০ মিনিটে ‘লাভ বক্স’ শিরোনামে নাটক প্রচার করা হবে। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন সাগর জাহান। অভিনয়ে তাহসান, মিথিলা। ১১টায় শুরু হবে ‘জলের গান’ এর ‘লাইভ কনসার্ট।

দ্বিতীয় দিন
ঈদের দ্বিতীয় দিন সকাল ৯টায় শাকিব খান-শাবনূর-সাহারা অভিনীত ‘বলবো কথা বাসর  ঘরে’, দুপুর ১২টায় মান্না-মৌসুমী-শাবনূর অভিনীত ‘দুই বধু এক স্বামী’। শাকিব খানের সিনেমা। সন্ধ্যা ৬টা ২০ মিনিটে থাকছে ঈদ ধারাবাহিক মৃত্তিক মিরাজের রচনা এবং পরিচালনায় ‘স্ক্যাইম্যান’ এর দ্বিতীয় পর্ব। ৭টায় থাকছে আকাশ রঞ্জনের রচনা ও পরিচালনায় ‘ওভার স্মার্ট’। রাত ৭টা ৪০ মিনিটে সোহেল আরমানের রচনা এবং পরিচালনায়  নাটক ‘বেলি ফুলের বিয়ে’ প্রচার করা হবে। ১১টায় শুরু হবে আসিফ আকবর এর লাইভ কনসার্ট।

তৃতীয় দিন
সকাল ৯টায় শাকিব- ফেরদৌস-শাবনূও অভিনীত ‘প্রাণের মানুষ’। দুপুর ১২টায় শাকিব-শাবনূর অভিনীত ‘এক টাকার বউ’। সন্ধ্যা ৬টা ২০ মিনিটে থাকছে ঈদ ধারাবাহিক মৃত্তিক মিরাজের রচনা এবং পরিচালনায় ‘স্ক্যাইম্যান’ এর তৃতীয় পর্ব।  ৭টা ৪০ মিনিটে নাটক ‘নারী বিশেষজ্ঞ নজিবুল্লাহ’। রচনা মানস পাল ও পরিচালনা করেছেন ফরিদুল হাসান। অভিনয়ে আখম হাসান, ভাবনা। রাত ৯টা ২০ মিনিটে নাটক ‘মনের মত বাগান’।

পরিচালনায় করেছেন মাহমুদুর রহমান হিমি। অভিনয়ে করেছেন আফরান নিশো, মেহজাবিন। ১১টায় শুরু হবে ‘দলছুট’ এর লাইভ কনসার্ট।

চতুর্থ দিন
সকাল ৯টায় শাকিব-অপু অভিনীত ‘টাকার চেয়ে প্রেম বড়’। দুপুর ১২টায় মান্না-মৌসুমী অভিনীত ‘পাঞ্জা’। শাকিব খানের সিনেমা। সন্ধ্যা ৬টা ২০ মিনিটে থাকছে ঈদ ধারাবাহিক মৃত্তিক মিরাজের রচনা এবং পরিচালনায় ‘স্ক্যাইম্যান’ এর চতুর্থ পর্ব। রাত ৭টা ৪০ মিনিটে নাটক ‘কবুল’। পরিচালনায় তপু খান।  অভিনয়ে-তাহসান, সাফা। রাত ৯টা ২০ মিনিটে কছিুটা প্রমে বাকীটা ভালবাসা। রূপক বনি রউফরে পরচিালনায় এতে অভনিয় করছেনে সজল ও মম। ১১টায় শুরু হবে মনির খান-রিজিয়া পারভীন এর লাইভ কনসার্ট।

পঞ্চম দিন
সকাল ৯টায় শাকিব-অপু অভিনীত ‘তুমি স্বপ্ন তুমি সাধনা’, দুপুর ১২টায় শাকিব-পূর্ণিমা ‘মা আমার স্বর্গ’, শাকিব খানের সিনেমা। সন্ধ্যা ৬টা ২০ মিনিটে থাকছে ঈদ ধারাবাহিক মৃত্তিক মিরাজের রচনা এবং পরিচালনায় ‘স্ক্যাইম্যান’ এর পঞ্চম পর্ব। রাত ৭টা ৪০ মিনিটে ‘এই গল্পের শেষ নেই’। হাসিব খানের পরিচালনায় এ নাটকে অভিনয় করেছেন মুমতাহিনা, টয়া, আর জে ফারহান। রাত ৯টা ২০ মনিটিে স্লোমো সোলায়মান।  রাহাত মাহমুদের পরিচালনায় এতে অভিনয় করেছেন তৌসিফ, শবনম ফারিয়া। ১১টায় শুরু হবে মাহতিম শাকিব ও ইমরান এর লাইভ কনসার্ট।

৬ষ্ঠ দিন
সকাল ৯টা মান্না-অপু-পূর্ণিমা ‘পিতা মাতার আমানত’, দুপুর ১২টায় শাকিব- রিয়াজ-শাবনূর অভিনীত ‘ও প্রিয়া তুমি কোথায়’। শাকিব খানের সিনেমা। সন্ধ্যা ৬টা ২০ মিনিটে থাকছে ঈদ ধারাবাহিক মৃত্তিক মিরাজের রচনা এবং পরিচালনায় ‘স্ক্যাইম্যান’ এর ৬ষ্ঠ পর্ব। রাত ৭টা ৪০ মিনিটে নাটক ‘ঘ্রানুষ’। পরিচালনায় এহসান মজুমদার। অভিনয় করেছেন জোভান, সাফা কবির। রাত ৯টা ২০ মিনিটে ‘ফাপড়’। শহীদুন্নবীর পরিচালনায় অভিনয় করেছেন জোভান ও সাফা। ১১টায় শুরু হবে ‘দলছুট’ এর লাইভ কনসার্ট।

সপ্তম দিন
সকাল ৯টায় শাকিব-অপুর ‘তুমি আমার মনের মানুষ’, দুপুর ১২টায় সালমান-মৌসুমী ‘অন্তরে অন্তরে’। শাকিব খানের সিনেমা। সন্ধ্যা ৬টা ২০ মিনিটে থাকছে ঈদ ধারাবাহিক মৃত্তিক মিরাজের রচনা এবং পরিচালনায় ‘স্ক্যাইম্যান’ এর প্রথম পর্ব। রাত ৭টা ৪০ মিনিটে থাকছে আফরান নিশো ও মেহজাবিন অভিনীত একটি নাটক। আর রাত ৯টা ২০ মিনিটে রয়েছে রাজিব রসুলের পরিচালনায় ‘ফিফটি ফিফটি’ । অভিনয়ে তানজিন তিশা এবং ইরফান সাজ্জাদ। ১১টায় শুরু হবে লিজা এর লাইভ কনসার্ট।

সংবাদ সম্মেলনে নাগরিক টিভির ব্যবস্থাপনা পরিচালক ও বিজেএমইএর প্রেসিডেন্ট ড. রুবানা হক শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন। তিনি বলেন, ‘ টেলিভিশন এখন একটি ক্রান্তিকালের মধ্য দিয়ে যাচ্ছে। তারপরও আমরা চেষ্টা করছি ভাল অনুষ্ঠান উপহার দিতে। সবার চেষ্টায় নিশ্চই টেলিভশন ইন্ড্রাষ্টি ভালর দিকে এগিয়ে যাবে। এসময় আরো বক্তব্য প্রদান করেন অভিনেতা জাহিদ হাসান এবং সংগীর শিল্পী ইমরান।

আজকের পত্রিকা/এসএ/এমএআরএস