মনোনয়নপত্র দাখিল করছেন আলমগীর চৌধুরী।

আসন্ন নবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। ১১ ফেব্রুয়ারি সোমবার রিটার্নিং অফিসার তৌহিদ-বিন-হাসান ও সহকারী রিটার্নিং অফিসার আতাউল গণি ওসমানীর নিকট দিনভর প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেন।

চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন-আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান ও হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আলমগীর চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী নবীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি আলহাজ ফজলুল হক চৌধুরী সেলিম, স্বতন্ত্র প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান গোলাম সরোয়ার হাদী গাজীর স্ত্রী গাজী খালেদা সরোয়ার, বাউশা ইউপির সাবেক চেয়ারম্যান আব্দুল হাই, জাতীয় পার্টির মনোনীত হায়দর আলী ও ইসলামী ঐক্যজোটের মাও. আবু ছালেহ।

ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে মনোনয়ন দাখিল করেছেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের হেলাল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গতি গোবিন্দ দাশ, সিনিয়র সাংবাদিক এস আর চৌধুরী সেলিম, উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক ডা. শাহ আবুল খায়ের, আওয়ামী লীগ নেতা আবু ইউসুফ, পৌর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মুরাদ আহমেদ, মোস্তফা আহমেদ ফারুকী। ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে দাখিল করেছেন, বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, আওয়ামী লীগ নেত্রী ছইফা রহমান কাকুলী, সাজেদা মজিদ। এর আগে সকাল ১০টা থেকে প্রার্থীরা নেতাকর্মী ও শুভাকাক্ষীদের নিয়ে উপজেলা রির্টানিং কর্মকর্তার অফিসের সামনে জড়ো হতে থাকেন। বিকাল ৫টা পর্যন্ত চলে মনোনয়ন ফরম গ্রহণ। বর্তমান চেয়ারম্যান অ্যাডভোকেট আলমগীর চৌধুরীকে হবিগঞ্জ থেকে মোটরসাইকেল শো-ঢাউন দিয়ে নিয়ে আসেন নেতাকর্মীরা।

১৩টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত নবীগঞ্জ উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ৩৬ হাজার ২শ ৩ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১৫ হাজার ৮শ ৩০ ও মহিলা ভোটারা ১ লাখ ২০ হাজার ৩৭৩। এ নির্বাচনে দলীয় কোনো সিদ্ধান্ত না থাকায় বিগত নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মুজিবুর রহমান সেফু ও বর্তমান ভাইস চেয়ারম্যান জামায়াত ইসলামী নেতা মাওলানা আশরাফ আলী নির্বাচনে অংশগ্রহণ করেননি। প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই করা হবে ১২ ফেব্রুয়ারি মঙ্গলবার। প্রার্থিতা প্রত্যাহার করা হবে ১৯ ফেব্রুয়ারি । নবীগঞ্জ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১০ মার্চ।

মতিউর রহমান মুন্না/নবীগঞ্জ, হবিগঞ্জ।