উপজেলা পরিষদের মুক্তমে শহীদ বুদ্ধিজীবি দিবস ও বিরল মুক্ত দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন নৌ-পরিবহণ প্রতিমন্ত্রী

১৯৭৫ সালের ১৫ আগষ্টে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করার পর স্বাধীনতা বিরোধীশক্তি এদেশের ইতিহাসকে বিকৃত করেছিল। শেখ হাসিনা’র সরকার আসারপর স্বাধীনতার সঠিক ইতিহাস পুণঃর্জ্জিবীত হয়েছে। আমাদের দায়িত্ব নিয়ে নতুন প্রজন্মমকে স্বাধীনতার সঠিক ইতিহাস জানাতে হবে।

শনিবার সকালে বিরল উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত উপজেলা পরিষদের মুক্তমে শহীদ বুদ্ধিজীবি দিবস ও বিরল মুক্ত দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি বলেন, মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীর প্রাক্কালে জাতি এবার ভিন্ন উদ্যমে মহান বিজয় দিবস উদযাপন করতে যাচ্ছে।

এ মুহুর্তে খালেদা জিয়া’র জামিন নিয়ে বিএনপি দেশে বিশৃংখলা সৃষ্টির চেষ্টা করলে তাদের কঠোর হস্তে দমন করা হবে। বিরল উপজেলা নির্বাহী কর্মকর্তা জিনাত রহমানের সভাপতিত্বে এবং সমাজসেবা কর্মকর্তা আনিছুর রহমানের পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, বিরল উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম মোস্তাফিজুর রহমান বাবু, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব সবুজার সিদ্দিক সাগর, সাধারণ সম্পাদক রমাকান্ত রায়, সহ-সভাপতি ও সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল কাশেম অরু এবং ডেপুটি কমান্ডার রহমান আলী।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মোশারফ হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এ্যাড. রবিউল ইসলাম রবি (এডিঃপিপি), সাংগঠনিক সম্পাদক শফিকুল আজাম মনি প্রমূখ।

প্রধান অতিথি নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি তাঁর বক্তব্যের আগে বিরল মুক্ত দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ স্মৃতিস্তম্ভে শ্রদ্ধার্ঘ্য অর্পণ, বিজয় র‌্যালীতে অংশগ্রহণ করেন।

মোঃ আতিউর রহমান/বিরল