বিশেষ দিনটির জন্য আপনার ত্বক সুন্দর থাকা চাই। ছবি: সংগৃহীত

বিয়ের দিন যতই কাছে আসার সাথে নিজের ত্বকের দিকে নজর বাড়াতে হচ্ছে। কারণ ঐ দিনটির জন্য আপনার ত্বক সুন্দর থাকা চাই। আপনি যদি সুন্দর ত্বক চান আর সবচেয়ে সুন্দর ছবিগুলো চান তবে আমাদের আপনার জন্য ত্বকের যত্নের পরিকল্পনা রয়েছে।

ইনটেনসিভ ট্রিটমেন্ট এড়িয়ে যেতে হবে

ইনটেনসিভ ট্রিটমেন্টে রাসায়নিক পিল দেয়া হয়, লেজার করানো হয়। ছবি: সংগৃহীত

আপনি যদি কোনো ইনটেনসিভ ট্রিটমেন্ট নেওয়ার পরিকল্পনা করে থাকেন তাহলে এখনি সেও চিন্তা বাদ দিন। ইনটেনসিভ ট্রিটমেন্টে রাসায়নিক পিল দেয়া হয়, লেজার করানো হয়। যার ফলাফল পেতে মাসখানেক লেগে যায়। তাই বিয়ের আগে আগেই এই ট্রিটমেন্ট করানোর দরকার নেই।

মুখ স্পর্শ করবেন না

হাতে প্রচুর পরিমানে জীবাণু থাকে যা মুখে দাগ করে ফেলে। ছবি: সংগৃহীত

যদি ব্রন হয়ে থাকে তাহলে বেশি হাতাহাতি করবেন না। কারণ হাতে প্রচুর পরিমানে জীবাণু থাকে যা মুখে দাগ করে ফেলে। আর যদি একবার ব্রনের দাগ বসে যায় তাহলে তা যেতে যেতে মাসখানেক সময় লাগে। তারপরও যদি দাগ হয়ে যায় তাহলে প্রতিদিন এলোভেরা জেল লাগাতে পারেন।

মৃদু জিনিস ব্যবহার করুন

মৃদু কিংবা প্রাকৃতিক জিনিস ব্যবহার করা উত্তম। ছবি: সংগৃহীত

অনেক নতুন কনে তার ত্বকের যত্নের জন্য বিভিন্ন ভারি ও দামী প্রোডাক্ট ব্যবহার করে থাকেন। এসব বিয়ের আগ মুহূর্তে ব্যবহার করা খুব ঝুঁকিপূর্ণ হতে পারে। মৃদু কিংবা প্রাকৃতিক জিনিস ব্যবহার করা উত্তম।

ঘুমান

নির্দিষ্ট সময়ে ঘুমানোর অভ্যাস গড়ে তুলুন নিজের স্বাস্থ্য ও ত্বক ভালো রাখতে চাইলে। ছবি: সংগৃহীত

চোখের নিচের কালো দাগ, ব্রন কিংবা দুশ্চিন্তা সব কিছুর কারণ হলো পর্যাপ্ত পরিমানে ঘুমের অভাব। তাই নির্দিষ্ট সময়ে ঘুমানোর অভ্যাস গড়ে তুলুন নিজের স্বাস্থ্য ও ত্বক ভালো রাখতে চাইলে।

অ্যালকোহল

বিবাহের মাত্র কয়েক দিন আগে অ্যালকোহল গ্রহণ করা বাদ দিন। ছবি: সংগৃহীত

বিবাহের মাত্র কয়েক দিন আগে অ্যালকোহল গ্রহণ করা বাদ দিন। যদি পান করতেই হয়, তাহলে পর্যাপ্ত পরিমানে পানি পান করুন।

ফেসিয়াল

এমন ফেসিয়াল করান যেটা আপনি পূর্বে করিয়েছিলেন। ছবি: সংগৃহীত

বিয়ের আগে আপনি যদি ফেসিয়াল করাতে চান তাহলে এমন ফেসিয়াল করান যেটা আপনি পূর্বে করিয়েছিলেন। নতুন কোনো কিছু ত্বকের উপর লাগাতে যাবেন না।