নওগাঁয় কোটি টাকা মূল্যের ৪টি কষ্টি পাথরের মূর্তি উদ্ধার

নওগাঁয় জেলা প্রশাসন, বিজিবি ও পুলিশের সমন্বয়ে গঠিত টাস্ক ফোর্সের অভিযানে কোটি টাকা মূল্যের চারটি বিভিন্ন ওজনের কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করা হয়েছে। বুধবার রাত ৮টায় নওগাঁ সদর উপজেলার বর্ষাইল গ্রাম থেকে মুর্তি উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার দুপুরে নওগাঁ ১৬ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্নেল একেএম আরিফুল ইসলাম পিএসসি সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য জানান। সংবাদ সম্মেলনে তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ১৬ বিজিবি, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট বিএম তারিক-উজ-জামান এবং জেলা পুলিশের এএসআই মাহবুবুর রহমান সঙ্গিয় ফোর্স বর্ষাইল গ্রামের মৃত মজিবুর রহমানের ছেলে হাবিবুর রহমানের বাড়ির পার্শ্বে তল্লাশী চালায়।

এসময় ৩৮কেজি ওজনের ১টি, ৩৫কেজি ওজনের ১টি, ১৪.৮৫০কেজি ওজনের ১টি এবং ১৩কেজি ওজনের ১টি সর্বমোট চারটি কষ্টি পাথরের মুর্তি উদ্ধার করা হয়। চারটি মুর্তির সর্বমোট ওজন ১শ দশমিক ৮৫০কেজি। যার বর্তমান বাজার মুল্য প্রায় ১কোটি ৮৫হাজার টাকা। মুর্তিগুলো দেশের বাইরে পাচারের উদ্দেশ্যে একত্রিত করা হয়েছিল। অভিযান পরিচালনার সময় আইন শৃংখলা বাহিনীর উপস্থিতি টের পেয়ে চোরাকারবারীরা মুর্তিগুলো রেখে পালিয়ে গেছে। এ ব্যপারে আইনী প্রক্রিয়া চলমান রয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, ১৬ বিজিবি উপ-অধিনায়ক আহসান হাবিব, নওগাঁ সদর থানার অপারেশন ইন্সপেক্টর তাজমিলুর রহমান সহ অন্যান্য কর্মকর্তা ও বিজিবির সদস্যরা।

তানভীর চৌধুরী/নওগাঁ