লালমনিরহাটে বিএনপির মানববন্ধন।

লালমনিরহাটে ধানের ন্যায্য মূল্য আদায় এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দণ্ডাদেশ বাতিলের দাবিতে মানববন্ধন পালিত হয়েছে।

২৩ মে বৃহস্পতিবার বিকেলে লালমনিরহাট জেলা বিএনপির আয়োজনে সদর উপজেলার বড়বাড়ি বাজারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

লালমনিরহাটে বিএনপির মানববন্ধন।

মানববন্ধনে জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান একেএম মামনুল হক বলেন, আর মাত্র কয়েকদিন পর মুসলিম সম্প্রদায়ের সর্ববৃহৎ আনন্দের দিন ঈদ উল ফিতর।

ঈদের আগে কৃষক তাদের উৎপাদিত ফসল ধান বিক্রি করে ঈদ উৎসব পালন করে। কিন্তু দুঃখের বিষয় এবারে আমাদের দেশের কৃষক পরিবারের মাঝে কোনো ঈদের আনন্দ নেই। কারণ কৃষকরা তাদের উৎপাদিত ধানের ন্যায্য মূল্য পাচ্ছে না। বর্তমানে লালমনিরহাটে প্রতি মন ধান বিক্রি হচ্ছে সাড়ে ৩শ থেকে ৪শ টাকা দরে। এই দরে ধান বিক্রি করলে মূলধনের অর্ধেক পাবে না কৃষকরা। তাই ঈদ আনন্দ তো দূরের কথা ধানের উৎপাদন খরচও উঠবে না কৃষকদের। এই জেলার কৃষকদের ধান উৎপাদনে বিঘা প্রতি লোকসান গুনতে হচ্ছে তিন থেকে সাড়ে তিন হাজার টাকা। যে কারণে এবারে আনন্দের ঈদ নিরানন্দে পরিণত হয়েছে কৃষক পরিবারে।

তিনি আরো বলেন, বাংলাদেশের তিন তিনবারের প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে পরিকল্পিতভাবে বিনা দোষে কারান্তরীণ রাখা হয়েছে। বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে মিথ্যা অর্থপাচার মামলায় দণ্ডাদেশ প্রদান করা হয়েছে। তিনি অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের মিথ্যা দণ্ডাদেশ বাতিলের দাবি জানান।

মানববন্ধনে এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও পৌর কাউন্সিলর আঃ সালাম, বড়বাড়ি ইউনিয়ন বিএনপির সভাপতি সাবেক চেয়ারম্যান নুর ইসলাম নুরু, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হবি, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আঃ ছাত্তার, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আলমসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী এবং সাধারণ কৃষকরা মানববন্ধনে উপস্থিত ছিলেন।

জিন্নাতুল ইসলাম জিন্না/লালমনিরহাট/জেবি