৯শ লোকের বিক্ষোভ

স্কুলছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে ও ধর্ষকের ফাঁসির দাবিতে বিক্ষোভ করেছে স্কুলের সকল শিক্ষক-শিক্ষার্থী ও এলাকাবাসী। ধর্ষণের শিকার শিক্ষার্থী পাবনার আটঘরিয়া উপজেলার একদন্ত উচ্চ বিদ্যালয়ের ছাত্রী।

রবিবার দুপুর ১২টার দিকে বিদ্যালয়ের সামনে প্রায় ৯শ’ লোক এ মানববন্ধন ও প্রতিবাদ সভায় সমবেত হন। ধর্ষক আকাশকে অবিলম্বে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির দাবি করেন তারা।

মানববন্ধনে বক্তব্য দেন ডেঙ্গারগ্রাম ডিগ্রী কলেজের অধ্যক্ষ আবুল কালাম আজাদ, একদন্ত উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য আব্দুল লতিফ সহ কয়েকজন শিক্ষক, শিক্ষার্থী ও এলাকাবাসী।

এ সময় বিক্ষুব্ধ শিক্ষার্থী ও এলাকাবাসী টায়ার জ্বালিয়ে পাবনা-ফরিদপুর-একদন্ত বাজারের সড়ক অবরোধ করে রাখেন। তারা বলেন, অবিলম্বে এই ধর্ষককে গ্রেপ্তার করা না হলে আরো কঠোর আন্দোলন করা হবে। শেষে বিদ্যালয় গেটে ধর্ষকের কুশপুত্তলিকা দাহ করা হয়।

উল্লেখ্য, গত সোমবার একদন্ত গ্রামে আকাশ নামে এক বখাটে ৮ম শ্রেণি এক ছাত্রীকে জোরপূর্বক পার্শ্ববর্তী একটি বাগানে নিয়ে গিয়ে ধর্ষণ করে। ওই ছাত্রীটি প্রাইভেট পড়ে বাড়ি ফিরছিলেন। আকাশ আটঘরিয়া উপজেলার নরজার গ্রামের আব্দুল্লাহর ছেলে।

আজকের পত্রিকা/এমএআরএস