দ্বিতীয় শিরোপা জিতল সাকিবদের বার্বাডোজ

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) ফাইনালে গায়ানা আমাজন ওয়ারিয়র্সকে ২৭ রানে হারিয়ে দ্বিতীয়বার শিরোপা জিতল সাকিব আল হাসানদের বার্বাডোজ ট্রাইডেন্টস।

২০১৪ সালে (দ্বিতীয় আসরে) এই গায়ানা আমাজনকে হারিয়েই প্রথম শিরোপা জিতেছিল বার্বাডোজ।

সিপিএলে এর আগে ২০১৬ সালে জ্যামাইকা তালাওয়াসের হয়ে প্রথম শিরোপা জয়ের স্বাদ পেয়েছিলেন সাকিব আল হাসান। এ টুর্নামেন্টে এটি সাকিবের দ্বিতীয় শিরোপা জয়।

রোববার ভোর রাতে ত্রিনিদাদ অ্যান্ড টোবাকোর ব্রায়েন লারা স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে প্রথমে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১৭১ রান সংগ্রহ করে বার্বাডোজ।

দলের হয়ে ২৭ বলে সর্বোচ্চ ৫০ রান করেন জনাথন কার্টার। এছাড়া ৩৯ রান করেন ওপেনার জনসন চার্লস। বাংলাদেশ দলের অলরাউন্ডার সাকিব আল হাসান পাঁচ নম্বরে ব্যাটিংয়ে নেমে ১৫ বলে ১৫ রান করে রান আউট হন।

টার্গেট তাড়া করতে নেমে সাকিব আল হাসানদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৪৪/৯ রানে গুটিয়ে যায় গায়ানা আমাজন। ২৭ রানের জয়ে সিপিএলে দ্বিতীয়বার শিরোপা নিশ্চিত করে বার্বাডোজ ট্রাইডেন্টস।

ফাইনাল ম্যাচে ব্যাট হাতে ১৫ রান করা সাকিব বল হাতেও দ্যুতি ছড়াতে পারেননি। ইনিংসের পঞ্চম এবং নিজের প্রথম ওভারে বোলিংয়ে এসে সাকিব খরচ করেন ৫ রান। ১৭তম ওভারে বোলিংয়ে এসে ১৩ রান দেন সাকিব। এরপর তাতে আর বল করতে দেয়া হয়নি। ২ ওভারে ১৮ রান খরচ করে উইকেট শিকারে ব্যর্থ হন তিনি।

সিপিএলের এবারের আসরে ৬ ম্যাচ খেলে ব্যাট হাতে ১৮.৫ গড়ে ১১১ রান সংগ্রহ করেন সাকিব। বল হাতে ১৫০ রান খরচ করে মাত্র ৪ উইকেট শিকার করেন তিনি।