বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর মাধ্যমে ভোলার দুর্গম চরাঞ্চলে আধুনিক শিক্ষার আলো পৌছে দেয়ার লক্ষে ই-এডুকেশন সেবার উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ১২টায় ভোলার দৌলতখান উপজেলার মেঘনা নদীর মধ্যবর্তী বিচ্ছিনś চর মদনপুরের মকবুল হোসেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ই-এডুকেশন সেবার উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

অনুষ্ঠানে দুর্গম চরের শিক্ষার্থীরা টেলিকনফারেন্সে কথা বলেন।

এ সময় সজীব ওয়াজেদ জয় চরের শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমাদের প্রতি আমার দাবি তোমরা ঠিকমত লেখা পড়া করবা। ভাল রেজাল্ট করবা। তোমরা বাংলাদেশের ভবিষ্যৎ।

এ সময় টেলিকনফারেন্সে ভোলা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আলী আজম মুকুল মদনপুর চরবাসীর জন্য ১০ শয্যা বিশিষ্ট একটি হাসপাতাল ও চরবাসীকে রক্ষায় একটি বেড়ী বাধের দাবী জানান।

এ সময় উপস্থিত ছিলেন ভোলার জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, জেলা শিক্ষা অফিসার জাকির হোসেনসহ স্থানীয় কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ভোলা জেলার দৌলতখান উপজেলার মদনপুর চরে ৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং একটি মাধ্যমিক বিদ্যালয় রয়েছে। এখানে প্রায় ১২ হাজার মানুষ বসবাস করে।

-আবদুল মালেক