মানিকগঞ্জে বিক্ষোভ কর্মসূচীতে বক্তারা

ভারতের সঙ্গে সম্পাদিত জাতীয় স্বার্থবিরোধী অসম চুক্তি বাতিল, বুয়েট ছাত্র আবরার ফাহাদ ও শিশু তুহিন হত্যার দ্রুত আইনে বিচার, ক্যাসিনো, ক্রাইম সিন্ডিকেট ও লুটেরা চক্র উচ্ছেদের দাবিতে (বৃহস্পতিবার)মানিকগঞ্জে বিক্ষোভ মানববন্ধন করেছে খেলাঘর, ছাত্র ইউনিয়ন, যুব ইউনিয়ন, উদীচী শিল্পীগোষ্ঠী, প্রগতি লেখক সংঘ, কৃষক সমিতি ও ক্ষেতমজুর সমিতির সদস্যরা।

বেলা ১২ টার দিকে মানিকগঞ্জ প্রেসক্লাবের সামনে আয়োজিত এ মানবন্ধনে বক্তব্য দেন বাংলাদেশ কমিউনিস্ট পার্টি জেলা কমিটির সম্পাদকমণ্ডলীর সদস্য খুশি মোহন দাস, কেন্দ্রীয় সদস্য আজহারুল ইসলাম আরজু, জেলা কমিটির সাধারণ সম্পাদক মজিবর রহমান, জেলা কৃষক সমিতির সহ-সভাপতি সেতুয়ার হোসেন খান, যুব ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সদস্য আরশেদ আলী, জেলা যুব ইউনিয়নের সভাপতি আসাদুজ্জামান সেন্টু, জেলা ছাত্র ইউনিয়নের সাধারন সম্পাদক শাহিনুর রহমান ও জেলা প্রগতি লেখক সংঘের সাধারন সম্পাদক নজরুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, বাংলাদেশের স্বার্থ ক্ষুণ্ণ করে ভারতের স্বার্থে সম্প্রতি চুক্তি করা হয়েছে। এর আগেও ভারতকে একতরফা সুবিধা দেওয়া হয়েছে। তিস্তাসহ অভিন্ন নদীগুলোর পানির ন্যায্য হিস্যা থেকে বাংলাদেশকে বছরের পর বছর বঞ্চিত করা হচ্ছে। অথচ ফেনী নদীর পানি ভারতকে প্রদান করার চুক্তি করা হয়েছে। বাংলাদেশ থেকে ভারতে এলপিজি রপ্তানির বিষয়টি অনভিপ্রেত এবং দেশের স্বার্থের জন্য আত্মঘাতি এবং জনগণের সঙ্গে বিশ্বাসঘাতকতার শামিল।

তারা বলেন, ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠন ছাত্রলীগ এখন শিক্ষাপ্রতিষ্ঠানে টর্চার সেল তৈরি করে নিরীহ ও মেধাবী ছাত্র হত্যায় নেমেছে। বুয়েটের আবরার ফাহাদ হত্যা তারই একটি প্রমাণ। ভারতের সঙ্গে স্বার্থীবিরোধী অসম চুক্তি বাতিল, আবরার হত্যাকাণ্ডের দ্রুত বিচার, ক্যাসিনো চক্রের সকলকে আইনের আওতায় এনে শাস্তির দাবি জানান বক্তারা।

পরে জেলা শহরের শহীদ রফিক সড়কে বিক্ষোভ মিছিল বের করা হয়।

শাহজাহান বিশ্বাস/মানিকগঞ্জ