উপজেলা চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমানকে হয়রানী বন্ধের দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ ছবি সংগৃহীত

মানিকগঞ্জের হরিরামপুরে পদ্মা নদীতে অবৈধভাবে ড্রেজিং এর প্রতিবাদে এবং উপজেলা চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমানকে হয়রানী বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে হরিরামপুর উপজেলাবাসী।

২০ মে সোমবার দুপুরে হরিরামপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ অফিস চত্ত্বর থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে তা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় চত্ত্বর প্রদক্ষিণ করে।

মিছিল শেষে সেখানে উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি এ সেলিম মিয়ার সভাপতিত্বে সমাবেশ হয়। সমাবেশে বক্তব্য রাখেন হরিরামপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হাসান ইমাম বাবু, উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা কাজী রফিক ডলার, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আবুল বাশার সবুজ, উপজেলা কৃষকলীগের সদস্য-সচিব শহিদুল ইসলাম, উপজেলা যুবলীগের আহবায়ক আমিনুর রহমান মিল্টন, যুগ্ম-আহবায়ক ফরিদ মোল্লাসহ স্থানীয় আওয়ামী লীগ এবং এর সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, হরিরামপুর উপজেলার ১৩টি ইউনিয়নের মধ্যে ১০টিই কমবেশী নদী ভাঙনের শিকার। দেওয়ান সাইদুর রহমান উপজেলা চেয়ারম্যান হওয়ার পর তার ঐকান্তিক প্রচেষ্টায় হরিরামপুর রক্ষা বাঁধ তৈরী করা হয়। কিন্তু কিছু অসাধু ড্রেজিং ব্যবসায়ী অপরিকল্পিতভাবে নদী থেকে বালু উত্তোল করায় বাঁধসহ ওই উপজেলার বিস্তীর্ণ এলাকা নদী ভাঙনের মুখে পড়েছে।

নদীতে এই অবৈধ ড্রেজিং বন্ধের উদ্যোগ গ্রহণ করায় ওই অবৈধ ড্রেজিং ব্যবসায়ীরা উপজেলা চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমানকে নানাভাবে হয়রানী করছে। তারা অবিলম্বে দেওয়ার সাইদুরের বিরুদ্ধে অপপ্রচারকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করে। দ্রুততম সময়ের মধ্যে তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ না করলে ভভিষ্যতে আরো কঠোরতম আন্দোলন হাতে নেয়ার হুমকী দেন তারা।

সমাবেশে শেষে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্মারকলিপি প্রদান করেন।

আজকের পত্রিকা/রাশেদুল ইসলাম খান/মানিকগঞ্জ/রাফাত