বগুড়ায় পৌর মেয়র হলেন বিএনপির জাহাঙ্গীর

দুপচাঁচিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিএনপি মনোনীত প্রার্থী জাহাঙ্গীর আলম বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। এই নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) নির্বাচন হয়েছে।

ধানের শীষ প্রতীক নিয়ে জাহাঙ্গীর আলম ভোট পেয়েছেন ৬ হাজার ৬৫৬। অন্যদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান মেয়র বেলাল হোসেন জগ প্রতীকে পেয়েছেন ৫ হাজার ৬৪২ ভোট। অর্থ্যাৎ জাহাঙ্গীর আলম তার নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে ১ হাজার ১৪ বেশি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

এদিকে, নৌকার প্রার্থী এনামুল হক ১ হাজার ২৯ ভোট পেয়ে জামানত হারিয়েছেন। সহকারী রিটার্নিং কর্মকর্তা ইকবাল হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

এই নির্বাচনে ১৬ হাজার ৭৬৩ ভোটের মধ্যে ১৩ হাজার ৬৯১ ভোট পড়েছে। ভোট পড়ার শতকরা হার ৮১ দশমিক ৪৯ শতাংশ। বাতিল হয়েছে ৩০টি ভোট। রাত আটটায় নির্বাচন কমিশনের নিয়ন্ত্রণ কক্ষ সূত্রে এসব তথ্য জানা গেছে।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, বেসরকারিভাবে জাহাঙ্গীর আলমকে নির্বাচন কর্মকর্তারা বিজয়ী ঘোষণা করেছেন। সোমবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রথমবারের মতো ইভিএমে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সকাল থেকে সুশৃঙ্খলভাবে লাইনে দাঁড়িয়ে ভোট দেন ভোটাররা।