দুদকের অভিযানের খবরে পালাল স্টোর কিপার

সাতক্ষীরা সদর হাসপাতালের যন্ত্রপাতি ক্রয়ের ১২ কোটি টাকা দূর্ণীতির প্রতিবাদ ও জড়িতদের গ্রেফতার করে শাস্তির দাবিতে সিভিল সার্জন অফিস ঘেরাও কর্মসূচী পালন করেছে সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চ ।

ঘেরাও ও বিক্ষোভ কর্মসূচী শেষ হতে না হতেই বুধবার দুপুরে দুদকের একটি টিম অভিযান করেছে সিভিল সার্জন কার্যালয়ে। এদিকে, দুদকের অভিযানের খবর পেয়েই স্টোর রুমের চাবি নিয়ে পালিয়ে যায় স্টোর কিপার ফজলুর রহমান।

অভিযানের নেতৃত্ব দেন দুদুকের সহকারি পরিচালক মো. শাওন মিয়া। সঙ্গে ছিলেন সহকারি পরিচালক তরুণ কান্তি, উপ-পরিচালক নীল কুমার ও এসআই শ্যামল চন্দ্র সেন।

অভিযান পরিচালনাকালে দুদক কর্মকর্তা জানান, সাতক্ষীরায় স্বাস্থ্য খাতে বরাদ্দ হওয়া টাকার দূর্ণীতি ও লুটপাটের ঘটনা ঘটেছে।

এ বিষয়ে অনুসন্ধানের জন্যই অভিযান পরিচালনা করা হচ্ছে। অভিযানে লুটপাটের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। স্টোর কিপার ফজলুর রহমান স্টোরের চাবি নিয়ে পালিয়ে গেছে। দূর্ণীতি ও অনিয়মের অভিযোগের বিষয়ে তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে বেলা ১২টার দিকে স্বাস্থ্যখাতে দূর্ণীতি ও উন্নয়ন বরাদ্ধের কোটি কোটি টাকা লুটপাটের প্রতিবাদে সিভিল সার্জন অফিস ঘেরাও ও বিক্ষোভ কর্মসূচি পালিত হয়।

ঘেরাও ও বিক্ষোভ কর্মসূচিতে জেলা নাগরিক আন্দোলন মে র আহবায়ক ফাহিমুল হক কিসলু, সদস্য সচিব হাফিজুর রহমান মাসুম, সাবেক পিপি এড. ওসমান গণি, জাসদ কেন্দ্রীয় সহ-সম্পাদক ওবায়দুস সুলতান বাবলু, জেএসডির জেলা সভাপতি সুধাংশ শেখর, মুক্তিযোদ্ধা সুভাস সরকার, সিনিয়র সাংবাদিক কল্যাণ ব্যনার্জিসহ আরও অনেকে বক্তব্য রাখেন।

বৈশাখী/সাতক্ষীরা