রাজধানীর মাইডাস সেন্টারে শুরু হয়েছে দুই দিনব্যাপী ‘শেফ’স বিয়ন্ড হোম ২০১৯’র আয়োজন। ১৫ জন নারী উদ্যোক্তাদের মালিকানাধীন ব্যবসাগুলোর সাথে ক্রেতাদের পরিচয় করিয়ে দিতেই এই উদ্যোগ। ঘরে তৈরী খাবার অনলাইনের মাধ্যমে বিক্রির ব্যবসায় জড়িত কিন্তু গ্রাহকদের কাছে পৌঁছানোর মতো প্ল্যাটফর্ম পাচ্ছেন না, এমন উদ্যোক্তাদের নিয়ে পপ অফ কালারের এই আয়োজন।

পপ অফ কালারের ব্যবস্থাপনা পরিচালক টিংকার জান্নাত মীম এ প্রসঙ্গে বলেছেন, ‘আমাদের এই আয়োজনটি এবারই প্রথম, তাই ১৫ জন নারী উদ্যোক্তাদের নিয়ে শেফ’স বিয়ন্ড হোম ২০১৯’র আয়োজন করেছি। আমরা মূলত উদ্যোক্তাদের সাথে ক্রেতাদের পরিচয়ের সেতু হিসেবে কাজ করছি। এখানে আসা নারী উদ্যোক্তারা খাওয়াতে ভালোবাসেন।কিন্তু তাদের ব্যবসার পরিচয় করানোর জন্য ভালো প্ল্যাটফর্ম সেভাবে পাচ্ছেন না। সেই সমস্যা দূর করাই আমাদের উদ্দেশ্য।’

রাঁধুনী ব্র্যান্ডের সিনিয়র ব্র্যান্ড ম্যানেজার রাশেদ তানভীর এ আয়োজন সম্পর্কে বলেছেন, ‘রাঁধুনী সবসময়ই রান্নাকে সহজ করার উদ্দেশ্যে কাজ করে। নারী উদ্যোক্তারা ছোট আকারে তাদের এ ব্যবসা শুরু করেছে, তাদের রান্নার জন্য মসলার প্রয়োজন হয়, বাজারের মসলার প্যাকেটগুলো ছোট আকারের হওয়ায় তাদের অনেক প্যাকেট কেনা লাগে।সেক্ষেত্রে উদ্যোক্তারা যদি আমাদের সাথে যোগাযোগ করেন, আমরা তাদের প্রয়োজন অনুযায়ী কাস্টমাইজ মসলার প্যাকেট তৈরি করবো এবং তা বাজারের মূল্যের থেকে কমে দিবো।’

ইভেন্টে অংশ নিচ্ছেন ফ্লেভারিনো বাইস্যাম, কুকআপ্স, মলি’স ফ্যামিলি কিচেন, ডলি’স এ্যাটেলেয়ার, চাচি’স চক, হোম কিচেনেটস, বৃওশ, বোনাঞ্জা লাইফস্টাইল, ফুডফ্রলিক, ও কুক অফ। ২২ ও ২৩ নভেম্বর দুই দিন, সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে অনুষ্ঠানটি।

দর্শনার্থীরা স্বাস্থ্যকর ও মুখোরচক নানান রকম রান্নার স্বাদ নিতে পারবেন একই ছাদের নিচে। পপ অফ হোপের সহযোগিতায়, এতে পার্টনার হিসেবে ওয়েডিংবিস ও স্বাস্থ্যসেবার জন্য থাকছে রোচে বাংলাদেশ, রেডিও পার্টনার হিসেবে থাকছে কালার এফ এম, অনলাইন মিডিয়া পার্টনার বাংলানিউজ২৪, পি আর পার্টনার স্পটলাইন ও ফটোগ্রাফি পার্টনার কেনা ফিস।

আজকের পত্রিকা/সিফাত