ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের নবনিযুক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাজ্জাদ হোসাইন। ছবি: ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর
দায়িত্ব নিয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নতুন মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাজ্জাদ হোসাইন। ২৫ মার্চ সোমবার দুপুরে আনুষ্ঠানিকভাবে তিনি দায়িত্ব গ্রহণ করেন। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদর দফতর থেকে সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়ে এতথ্য জানানো হয়।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরে আয়োজিত বিদায় সংবর্ধনা ও বরণ অনুষ্ঠানে ভাষণকালে নতুন মহাপরিচালক বলেন, উন্নয়ন ধারাকে অব্যাহত রাখার মাধ্যমে এর সেবা ক্ষেত্র আরো সম্প্রসারণ করা হবে।
২৫ মার্চ ছিল এই নতুন মহাপরিচালকের জন্মদিন। এই জন্মদিনে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মতো একটি সেবাধর্মী প্রতিষ্ঠানের মহাপরিচালকের দায়িত্ব গ্রহণ করতে পারায় তিনি গভীর সন্তোষ প্রকাশ করেন।
বক্তব্যের শুরুতে নবনিযুক্ত মহাপরিচালক ১৯৭১ সালের এই দিনে পাকিস্তানি হানাদার বাহিনীর হাতে নৃশংস হত্যার শিকার সকলের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। এরপর তিনি বিদায়ী মহাপরিচালককে তার বর্ণিল কর্মজীবনের জন্য আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
অনুষ্ঠানে বিদায়ী মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) আলী আহাম্মেদ খান তার কর্মজীবন থেকে স্মৃতিচারণা করেন এবং নতুন মহাপরিচালকের নেতৃত্বে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উত্তরোত্তর সমৃদ্ধির পথে এগিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের নবনিযুক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাজ্জাদ হোসাইন
অনুষ্ঠানে অ্যান্যের মধ্যে বক্তব্য দেন পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) মেজর একেএম শাকিল নেওয়াজ, পরিচালক (প্রশিক্ষণ, পকিল্পনা ও উন্নয়ন) লে. কর্নেল এসএম জুলফিকার রহমান, ফায়ার সার্ভিস কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক আতাউল হক। ধন্যবাদ জ্ঞাপন করে অনুষ্ঠানের সমাপ্তি করেন পরিচালক (প্রশাসন ও অর্থ) যুগ্ম সচিব মোঃ হাবিবুর রহমান। ভলান্টিয়ারদের পক্ষ থেকে এসময় বিদায়ী মহাপরিচালক ও নবনিযুক্ত মহাপরিচালককে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করা হয়। এরপর বিদায়ী মহাপরিচালক ও নবনিযুক্ত মহাপরিচালক দায়িত্ব হস্তান্তর ও গ্রহণ পত্রে স্বাক্ষর করেন।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের নবনিযুক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাজ্জাদ হোসাইন
আজকের পত্রিকা/কেএফ