সংসদ সদস্য মো. জাহিদুর রহমানকে শপথ বাক্য পাঠ করান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। ছবি : বাসস

অনেক জল্পনা-কল্পনা শেষে দলীয় সিদ্ধান্ত অমান্য করে সংসদ সদস্য হিসেবে শপথ নিলেন বিএনপি থেকে নির্বাচিত ঠাকুরগাঁও-৩ আসনে সংসদ সদস্য জাহিদুর রহমান। ২৫ এপ্রিল বৃহস্পতিবার দুপুর ১২টায় সংসদ ভবনে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তার কার্যালয়ে শপথ পাঠ করান। বেলা সাড়ে ১১টায় দিকে শুরু হয় জাহিদুর শপথ গ্রহণের আনুষ্ঠানিকতা। আর দুপুর ১২টা শেষ হয় শপথ গ্রহণের আনুষ্ঠানিকতা।

সুলতান মোহাম্মদ মনসুর আর মোকাব্বির খানের পর এবার শপথ নিলেন বিএনপি থেকে নির্বাচিত ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ সদস্য জাহিদুর রহমান। দলীয় শীর্ষ নেতারা সংসদে না যাওয়ার কথা বারবার বলে আসলেও ২৫ এপ্রিল বৃহস্পতিবার সকালে জাহিদুর রহমান শপথ নেয়ার বিষয়ে তার আগ্রহের কথা জানিয়ে স্পিকার শিরীর শারমিন চৌধুরীকে চিঠি দেন।

ঠাকুরগাঁও-৩ আসন থেকে নির্বাচিত জাহিদের অনুরোধেই শপথের এ আয়োজন করা হয় বলে সংসদ সচিবালয়ের কর্মকর্তারা জানান। জানা যায়, জাহিদুর রহমান হঠাৎ করেই সংসদে যান। তার শপথের বিষয়টি নিশ্চিত করেন স্পিকারের একান্ত সচিব এমএ কামাল বিল্লাহ।

বিএনপির নেতা জাহিদুর রহমান ঠাকুরগাঁও-৩ আসন থেকে একাদশ সংসদ নির্বাচনে দলীয় প্রতীক ধানের শীষ নিয়ে নির্বাচন করেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঠাকুরগাঁও-৩ আসনে (পীরগঞ্জ–রানীশংকৈল) তিনি  সাবেক তিন সাংসদকে হারিয়ে নির্বাচিত হন। তিনি একমাত্র বিএনপির প্রার্থী, রংপুর বিভাগের মধ্যে বিজয়ী হয়েছেন।

আজকের পত্রিকা/রাজনীতি/আ.স্ব