উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলী আজাদ

ব্রাহ্মণবাড়িয়া জেলার ঐতিহ্যবাহী সরাইল উপজেলার আওয়ামী পরিবারের বধূ শিউলী আজাদকে দীর্ঘ ৪৫ বছর পর সংরক্ষিত মহিলা আসনে সরাইল আওয়ামী লীগের এমপি মনোনীত করা হয়েছে।

৮ ফেব্রুয়ারি শুক্রবার ত্যাগী নেত্রী উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলী আজাদকে সংরক্ষিত আসনের সংসদ সদস্য হিসেবে মনোনীত করেন জননেত্রী শেখ হাসিনা। এতে ব্রাহ্মণবাড়িয়া, সরাইল, নাসিরনগরবাসী মমতাময়ী জনবান্ধব নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

সাধারণ মানুষের প্রিয় নেত্রী উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলী আজাদ।

জানা যায়, দীর্ঘ ৪৫ বৎসর অপেক্ষার পর সরাইল আওয়ামী লীগে এক নতুনমাত্রা যোগ হলো শিউলি আজাদকে মনোনীত করায়। এখানে শুধু দল নয়, সরাইলসহ সমগ্র বাহ্মণবাড়িয়াবাসীও উপকৃত হবে।

 শিউলি আজাদ, তিনি একজন স্বজনহারা মানুষ। আওয়ামী পরিবারের এই বধূ বিয়ে হয়ে এসে জানতে পারেন তার শ্বশুর দুর্বৃত্তদের গুলিতে নিহত হয়েছেন। তার ভাসুর এক রহস্যজনক সড়ক দুর্ঘটনায় মারা গেছেন। সংসার জীবনের এক সময়ে রাজনীতির মাঠে দুর্বৃত্তদের হাতে খুন হন তার স্বামী, শোকে কাতর হয়ে মারা যান তার শাশুড়ি। কিছুদিন আগে মারা গেছেন তার দেবর।

এত শোকের মাঝেও এই জীবন সংগ্রামী নারী, শুধু স্বামীর স্বপ্ন বাস্তবায়ন করতে রাজপথে টিকে আছেন মানুষের শ্রদ্ধা আর ভালোবাসা নিয়ে। জাতীয় সংসদের দশম ও একাদশ নির্বাচনে দলীয় মনোনয়ন পেলেও দলের বৃহৎ স্বার্থে তিনি দুইদফা নির্বাচন থেকে সরে দাঁড়ান মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে। প্রচারণা চালান দলের মনোনীত প্রার্থীর পক্ষে। অবশেষে মহান সৃষ্টিকর্তা তার মনের আশা পূরণ করেছেন।

আব্দুল হান্নান/নাসিরনগর