তিতাসে বিনা প্রতিদ্বন্দ্বীতায় চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন পারভেজ হোসেন সরকার

তিতাস উপজেলা পরিষদ নির্বাচনে যাচাই বাছাই শেষ হয়েছে। ২২ সেপ্টেম্ব সকাল ১১টায় এই বাছাই পর্ব শুরু হয়ে চলে বিকাল তিনটা পর্যন্ত। ৭ জন প্রার্থীর মধ্যে ২ জন প্রার্থীর প্রার্থীতা বাতিল হয়েছে।

এর মধ্যে বিএনপির চেয়ারম্যান প্রার্থী সাদেক হোসেন সরকার ও স্বতন্ত্র মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী সাকিলা পারভীনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছে জেলা রিটার্নিং অফিসার। আয়কর রিটার্ন দাখিল না করায় সাদেক হোসেন এর প্রার্থীতা বালিত করা হয় এবং তিনটা পর্যন্ত সময় বেঁধে দেওয়া হয় আয়কর দাখিলের জন্য।

এ সময় পার হয়ে গেলেও তিনি কিংবা তার কোন প্রতিনিধি উপস্থিত না হওয়ায় তার প্রার্থীতা বালিত ঘোষনা করা হয়। অপর দিকে সাকিল পারভীনের জমাকৃত ভোটারদের স্বাক্ষরে গড়মিল থাকায় তার প্রার্থীতা বালিত করা হয়।

আগামী তিন দিনের মধ্যে জেলা প্রশাসকের বরাবর কিংবা আদালতের মাধ্যমে উভ্য়ই আপিল করতে পারবেন।

বিএনপির প্রার্থীতা বাতিল হওয়ার ফলে চেয়ারম্যান পদে একজন মাত্র প্রার্থী বাংলাদেশ আ’লীগ মনোনীত নৌকার মো: পারভেজ হোসেন সরকারের মনোনয়ন বৈধতা পেয়েছে। এর ফলে তিনি বিনা প্রতিদ্বন্দ্বীতায় চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন। ভাইস-চেয়ারম্যান পদে মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে স্বতন্ত্র প্রার্থী ফরহাদ আহমেদ ফকির ও সাইফুল আলম মুরাদের। আর মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র বৈধতা পেয়েছে ফরিদা ইয়াসমিন ও নুরুন নাহার পারভীন এর।

আগামী ২১ অক্টোবর তিতাস উপজেলা পরিষদের নির্বাচন হওয়ার কথা রয়েছে। ২৯ সেপ্টেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। মনোনয়ন যাচাই বাছাই প্রক্রিয়া সম্পন্ন করেন জেলা রিটার্নিং অফিসার মো: জাহাঙ্গীর হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন তিতাস উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটানিং অফিসার মো. ফারুক হোসেন, তিতাস উপজেলা আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. শওকত আলী, সাধারণ সম্পাদক মো. মহসীন ভূইয়া, সিনিয়র সহ সভাপতি মুজিবুর রহমান মুন্সী, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ ফরিদ প্রধান, স্বেচ্ছাসেবকলীগ তিতাস উপজেলা শাখার আহ্বায়ক মো. নুর নবী, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি আবু কাউছার অনিক, সাধারণ সম্পাদক ফরহাদ আহমেদ ফকির, সদস্য আ: আলীম সোহাগ, নারান্দিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার সালাউদ্দিন সরকার, জগতপুর ইউনিয়নের চেয়ারম্যান মজিবুর রহমান, কড়িকান্দি ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক ছাইদুর রহমান ভূইয়া, তিতাস উপজেলা যুবলীগ নেতা আ: করিম মুন্সী, কাউছার আহমেদ, মোফাজ্জল হোসেন, দেলোয়ার হোসেন, কাজী বিল্লাল হোসাইন, তিতাস উপজেলা ছাত্রলীগের সভাপতি তফাজ্জল হোসেন সাদ্দাম ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম প্রমুখ।

শাকিল মোল্লা/কুমিল্লা