চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে ফিল্ডিংয়ে নেমেছে বাংলাদেশ। যেখানে প্রথম ঘণ্টার মধ্যেই আফগানদের তিন উইকেট তুলে নিয়েছে বাংলাদেশ। তাইজুলের জোড়া শিকারের পর আফগান শিবিরে জোড়া আঘাত হেনেছেন দলনায়ক সাকিব। ইতিমধ্যেই তিন’শ আফগানরা পার করলেও প্রতিপক্ষকে দ্রুত গুটিয়ে দেয়ার চেষ্টা করে যাচ্ছে টাইগাররা।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১১৩ ওভারে ৯ উইকেটে আফগানদের সংগ্রহ ৩৩৪ রান। দলনায়ক রশিদ খান ক্রিজে আছেন ৩৯ রান নিয়ে।

শুক্রবার দিনের শুরুতেই আফগান শিবিরে জোড়া আঘাত হেনেছেন স্পিনার তাইজুল। প্রথমেই তুলে নেন সেঞ্চুরির পথে ছুটতে থাকা আসগর আফগানকে, পরে তারই সঙ্গী আফসারকেও সাজঘরের পথ দেখান এই বাঁহাতি। ৪১ রান করে তাইজুলের ঘূর্ণিতে সরাসরি বোল্ড হয়ে ফেরেন আফসার জাজাই।

পরে বল হাতে এসে অল্পের ব্যবধানে কায়স আহমেদ (৯) ও ইয়ামিন আহমাদজাইকে (০) তুলে নিয়ে উইকেট শিকারে যোগ দেন সাকিব।

এর আগে সিরিজের একমাত্র টেস্টের প্রথম দিন ৫ উইকেট হারিয়ে ২৭১ রান করেছিল আফগানরা। শুক্রবার (৬ সেপ্টেম্বর) জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দু’দলের দ্বিতীয় দিনের খেলা চলছে।

প্রথম দিন রহমত শাহ’র সেঞ্চুরিতে (১০২) বাংলাদেশের বিপক্ষে প্রতিরোধ গড়ে আফগানরা। আর আগের দিনে ৮৮ রানে অপরাজিত থাকা আসগর আফগান এদিন সকালে মাত্র ৪ রান যোগ করেই মুশফিকের গ্লাভসে ধরা পড়ে মাঠ ছাড়েন।

প্রথম দিন বাংলাদেশ বোলারদের মধ্যে দুটি করে উইকেট নেন তাইজুল ইসলাম ও নাঈম হাসান। একটি উইকেট পান মাহমুদউল্লাহ রিয়াদ। সাকিব আল হাসানকে হটিয়ে টেস্টে বাংলাদেশের হয়ে দ্রুততম ১০০ উইকেটের মালিক হন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম।