কার্যালয়ে প্রবেশ করতে চাইলেই লাঞ্ছিত হতে হচ্ছে আন্দোলনকারীদের কাছে। ছবি: সংগৃহীত

১৫ জুলাই অনুষ্ঠিতব্য কাউন্সিলকে ঘিরে ইতোমধ্যেই উত্তাপ-উত্তেজনার সৃষ্টি হয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ছাত্র সংগঠন ছাত্রদলের মধ্যে। এরই ধারাবাহিকতায় কাউন্সিলের তফসিল বাতিল ও আন্দোলনকারীদের বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় অবরুদ্ধ করে রেখেছে ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

২৪ জুন সোমবার দুপুর বারোটার পর থেকে কাউকেই কেন্দ্রীয় কার্যালয়ের ভেতরে প্রবেশ করতে দিচ্ছে না এ ছাত্র সংগঠনটির বিক্ষুব্ধ নেতাকর্মীরা, এমনকি কার্যালয়ের ভেতরে আটকে পড়ারাও বের হতে পারছেন না। কেউ কার্যালয় থেকে বের হতে চাইলে অথবা কার্যালয়ে প্রবেশ করতে চাইলেই লাঞ্ছিত হতে হচ্ছে আন্দোলনকারীদের কাছে।

উল্লেখ্য, বয়সসীমা নির্ধারণ না করে ধারাবাহিক কমিটি গঠনের দাবিতে চলমান কর্মসূচির অংশ হিসেবে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছেন ছাত্রদলের এই বিক্ষুব্ধ নেতাকর্মীরা। জানা যায়, ১৫ জুলাই ছাত্রদলের কাউন্সিলের জন্য ভোট গ্রহণের যে তারিখ নির্ধারণ করা হয়েছে তা বাতিল এবং একই সঙ্গে যেসব আন্দোলনকারীদের বহিষ্কার করা হয়েছে, অবিলম্বে তাদের বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি জানিয়ে এই বিক্ষোভ প্রদর্শন করা হচ্ছে।

আজকের পত্রিকা/সিফাত