ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। ছবি : আশিক আদনান,আজকের পত্রিকা।

নববর্ষ উপলক্ষে রোববার ঢাকায় জিপিও মিলনায়তনে সাশ্রয়ী রেটে টেলিটকের ইন্টারনেট প্যাকেজ উদ্বোধনকালে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ‘তথ্যপ্রযুক্তিতে বাংলাদেশ সফলতার মাইলফক স্থাপন করেছে। গত ১০ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদৃষ্টি সম্পন্ন কর্মসূচি প্রযুক্তি বিশ্বে অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছে বাংলাদেশ। তথ্যপ্রযুক্তিতে গ্রাম ও শহরের মধ্যে কোনো তফাত থাকবে না। ইতোমধ্যে দেশের প্রায় প্রতিটি ইউনিয়নে ব্রডব্যান্ড ইন্টারনেট পৌঁছে দেয়া হয়েছে। জনগণ সাশ্রয়ী মূল্যে ইন্টারনেট সেবা যাতে পেতে পারে সে লক্ষ্যে ইন্টারনেটের মূল্য উল্লেখযোগ্য হারে হ্রাস করা হয়েছে।’

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী অনুষ্ঠানে আরও বলেন, রাষ্ট্রীয় মালিকানাধীন মোবাইল ফোন অপারেটর টেলিটককে উন্নত গ্রাহকসেবার মাধ্যমে প্রতিযোগিতায় টিকে থাকতে হবে। মুক্তবাজার অর্থনীতিতে প্রতিযোগিতা থাকবে এবং প্রতিযোগিতায় যোগ্যরাই টিকে থাকে। মন্ত্রী টেলিটককে জনপ্রিয় করতে সংশ্লিষ্টদের আরও সচেষ্ট হওয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব অশোক কুমার বিশ্বাস এবং টেলিটক বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. সাহাব উদ্দিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আজকের পত্রিকা/এমআরএস