ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সহ-সভাপতি মো. নাহিদ আলম। সম্প্রতি ঢাবির ৫২ তম সমাবর্তনে এই ডিগ্রি অর্জনের স্বীকৃতি পেয়েছেন তিনি।

শিক্ষাজীবনে মেধাবী এই ছাত্রনেতা ২০০৭ সালে মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয় থেকে জি পি এ ৫ পেয়ে পরবর্তী তে ঢাকা সিটি কলেজ থেকে আবারও জি পি এ ৫ পেয়ে এইচ এস সি পরীক্ষায় উত্তীর্ন হন। দুইবারই শিক্ষা মন্ত্রণালয় থেকে ভালো ফলাফলের জন্য বৃত্তি অর্জন করেন তিনি।

অনুভূতি প্রকাশ করতে গিয়ে নাহিদ আলম বলেন, ‘আমার আজকের এই অর্জনের পেছনে আমার বাবা-মা এর ভূমিকা সবচেয়ে বেশি এবং আমার রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষকদের অক্লান্তিক প্রচেষ্টার ফলাফল আজকের এই আমি।’

মতিঝিলের স্হানীয় মেধাবী এই ছাত্র মো. নাহিদ আলম স্কুল জীবন থেকেই ছাত্ররাজনীতিতে জড়িয়ে পড়েন। ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে পোষ্টাল ইউনিটে এবং ১০ নং ওয়ার্ডে ব্যপক ভূমিকা দিয়ে শুরু এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি পোষ্টাল ইউনিট ছাত্রলীগের সাধারণ সম্পাদক, ১০ নং ওয়ার্ড ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক থেকে পরবর্তীতে মতিঝিল থানা ছাত্রলীগের সভাপতি প্রার্থী হয়ে যুগ্ন-সাধারন সম্পাদকের দায়িত্ব পান এবং ২০১৯ সাল পর্যন্ত এই দায়িত্ব পালন করেন। ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগ থেকে ঢাকা-৮ আসনের নির্বাচন পরিচালনা সমন্বয়ক কমিটির সদস্য মনোনীত করা হয় নাহিদ আলমকে এবং নির্বাচনকালীন দায়িত্ব পালনে মতিঝিল, পল্টন, শাজাহানপুর সহ পুরো নির্বাচনী এলাকায় সাংগঠনিক ভাবে ব্যপক সাহসিকতার পরিচয় দেন নাহিদ।