চেক হস্তান্তর অনুষ্ঠান। ছবি: ব্র্যাক ব্যাংক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদের মেধাবী ছাত্রছাত্রীদের বৃত্তি প্রদান করেছে ব্র্যাক ব্যাংক লিমিটেড।

সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে অনুষদের ১৫০ জন মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করাহচ্ছে, যা ঢাকাবিশ্ববিদ্যালয়ে একক কোন কর্পোরেট প্রতিষ্ঠানের সবচেয়ে বৃহৎ শিক্ষাবৃত্তি প্রোগ্রাম।

৪ জুলাই বাণিজ্য অনুষদে এক অনুষ্ঠানে ব্র্যাক ব্যাংক লিমিটেড এর উপ-ব্যবস্থাপনা পরিচালক ও সিআরও চৌধুরী আখতার আসিফ ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: আখতারুজ্জামান এর নিকট বৃত্তির চেক হস্তান্তর করেন। এ সময় বাণিজ্য অনুষদের ডিন প্রফেসর শিবলী রুবাইয়েত উল ইসলাম, ব্র্যাক ব্যাংক এর হেড অব কমিউনিকেশন্স ইকরাম কবির এবং উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বিজনেস স্টাডিজ অনুষদের প্রধান স্কলারশিপ পার্টনার ব্র্যাকব্যাংক। ২০১৭ সালের মার্চে ব্র্যাকব্যাংকবিজনেসস্টাডিজঅনুষদের ৪০ জনশিক্ষার্থীদের প্রতিমাসে৫০০০ টাকা বৃত্তি দেওয়া শুরু করে। এরপর ২০১৮ সালে আরও ৪০ জন নতুন শিক্ষার্থীসহ মোট ৮০জনকে বৃত্তি দেওয়া হয়। ২০১৯ সালে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা ১৫০ জনে উত্তীর্ণ হয়, যা বেসরকারি কোনো প্রতিষ্ঠানের সর্ববৃহৎ স্কলারশিপ প্রোগ্রাম।

ব্র্যাক ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও সিআরও চৌধুরী আখতার আসিফ বলেন, ‘বৃহৎ ব্র্যাক পরিবারের সদস্য হিসাবে ব্র্যাকব্যাংক একটি ভ্যালু বেজড প্রতিষ্ঠান এবং এই ব্যাংকের ডিএনএতে কর্পোরেট দায়িত্ব যুক্ত আছে। আমরা মনে করি আমাদের এই স্কলারশিপ সমাজের জন্য বিনিয়োগ এবং এর মাধ্যমে দেশ দীর্ঘমেয়াদে উপকৃত হবে। সেরা ব্যাংকহিসাবে, আমরাতরুণদেরস্বপ্ন, আকাঙ্ক্ষাও সম্ভাবনার ওপরবিশ্বাসরাখি। আশা করি তরুণ মেধাবীরা আমাদের এই সাহায্যের মাধ্যমে জীবনে অনেক দূর এগিয়ে যাবে।

সমাজে দীর্ঘমেয়াদে প্রভাব ফেলে এরকম সিএসআর কার্যক্রমে ব্র্যাকব্যাংক অগ্রাধিকার দেয়।

আজকের পত্রিকা/এমইউ