বোড়াগাড়ি দোলাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়

নীলফামারীর ডোমার উপজেলার বোড়াগাড়ি দোলাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় নির্দিষ্ট সময়ের দুই ঘণ্টা আগেই ছুটি হয়েছে। বুধবার দুপুর দুইটার দিকে কোন কারণ ছাড়াই বিদ্যালয়টি ছুটি ঘোষণা করেন প্রধান শিক্ষক তানিয়া পারভিন। এতে অভিভাবকসহ মানুষের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে।

এলাকাবাসী ও স্থানীয় সংবাদকর্মী আলমগীর হোসেন ও রতন রায় বলেন, বুধবার দুপুর দুইটার দিকে বোড়াগাড়ি দোলাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা স্কুল পোশাক পড়ে বই নিয়ে রাস্তায় দুষ্টামি করলে এসময় স্কুলের বাইরে কেন তাদের কাছে জানতে চাইলে, তারা আমাদের বলে স্কুল ছুটি হয়েছে। আমরা বাড়ি ফিরছি। এসসময় আমরা বিদ্যালয়টিতে গিয়ে প্রধান শিক্ষকের কাছে দুই ঘণ্টা আগে বিদ্যালয় ছুটি কেন দেওয়া হয়েছে প্রশ্ন করলে, তিনি জানান, বিদ্যালয়ের কিছু কাজ আছে তাই ছুটি দিয়েছি।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক তানিয়া পারভিন জানান, বিদ্যালয়ের জানালার সামান্য মেরামতের কাজের জন্য আগে ছুটি দিয়েছি। বিকাল চার টার পরে মেরামত করা যেত কিনা প্রশ্ন করলে তিনি কোর উত্তর না দিয়ে চুপ হয়ে থাকেন।

প্রাথমিক সহকারী শিক্ষা কর্মকর্তা সোহেল শাহজাদা বলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের নির্দিষ্ট সময়ের আগে ছুটি না দিতে বারবার নিষেধ করা হলেও তারা ওই কাজটি করেই যাচ্ছে। কিছু শিক্ষক শিক্ষার এ মহান পেশাকে কুলষিত করছে।

এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আমীর হোসেন বলেন, কোন নিয়ম না মেনে প্রধান শিক্ষক নিজের খেয়ালখুশি মতো ছুটি দিয়েছে। এবিষয়ে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইয়াছিন মোহাম্মদ সিথুন/নীলফামারী