ডোমারে সেমিনার

বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা, বাস্তব প্রশিক্ষণ গ্রহণের দক্ষতা অর্জনেই নিরাপদ অভিবাসনের একমাত্র উপায়” শীর্ষক নীলফামারীর ডোমার উপজেলায় সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে ওই সেমিনারের আয়োজন করে উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে ফাতিমার সভাপতিত্বে প্রবাসী কল্যাণ ও বৈদেমিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মো: নাজীবুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান তোফায়েল আহমেদ, আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক খায়রুল আলম বাবুল, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক, নারী ভাইস চেয়ারম্যান রওশন কার্ণিজ, থানার অফিসার্স ইনচার্জ (তদন্ত) বিশ্বদেব রায়, নীলফামারী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ জিয়াউর রহমান প্রমূখ উপস্থিত থেকে বক্তব্য রাখেন।

সেমিনারে জানানো হয়, দেশে ও বিদেশে দক্ষ জনশক্তি চাহিদা পূরনের লক্ষে সরকারিভাবে নীলফামারী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে নিয়মিত আটটি কোর্সে ছয়, চার ও তিন মাস মেয়াদী প্রশিক্ষণ দেওয়া হবে।

প্রতিটি কোর্সে এসএসসি ও অষ্টম শ্রেনীর শিক্ষাগত যোগ্যতার ৪০ জন করে তিন শত ২০ জন প্রশিক্ষণ নেবে এবং স্বনির্ভর ১১টি কোর্সে ছয়, চার, তিন, দুই ও এক মাস মেয়াদী প্রশিক্ষন দেওয়া হবে। প্রতি কোর্সে এসএসসি ও অষ্টম শ্রেনীর শিক্ষাগত যোগ্যতার ৪০ জন করে চার শত ৪০ জন প্রশিক্ষণ নেবে। এ কেন্দ্রে মোট সাত শত ৬০ জনের প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

ইয়াছিন মোহাম্মদ সিথুন/নীলফামারী