ডেঙ্গু ভাইরাস বহন করা এডিস মশা। ছবি: সংগৃহীত

সাতক্ষীরার ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মাদরাসা ছাত্র আলমগীর গাজীর (১৪) মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে খুলনায় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। খুলনা গাজী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাক্তার আনন্দ মোহন সাহা ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

আলমগীর গাজী সাতক্ষীরার কালিগজ্ঞ উপজেলার শ্রীকলা গ্রামের সিরাজুল গাজীর ছেলে।

মাদরাসা ছাত্র আলমগীর গাজীর ভাই সুজন গাজী জানান, যশোর একটি মাদরাসায় আলমগীর লেখাপড়া করে। ঈদের ছুটির সময় বাড়িতে এসেছিল। গত ১৯ আগষ্ট পরীক্ষার তার ডেঙ্গু ধরা পড়ে। তখন কালিগজ্ঞ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবণতি হলে তাকে সাতক্ষীরা সদর হাসপাতালে রেফার্ড করা হয়।

তিনি আরও বলেন, সাতক্ষীরা সদর হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য খুলনায় পাঠানো হয়। খুলনার গাজী মেডিকেল ভর্তি করি। সেখানেই মারা যায় আলমগীর।

কালিগজ্ঞ স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শেখ তৈয়েবুর রহমান জানান, গত ১৯ আগষ্ট বিকেল ৫.২৫ মিনিটে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে কালিগজ্ঞ হাসপাতালে ভর্তি করা হয় আলমগীর গাজীকে। তার অবস্থার অবণতি হয়ে আজ বৃহস্পতিবার সকালে তাকে সাতক্ষীরা সদর হাসপাতালে রেফার্ড করা হয়।

সাতক্ষীরা সদর হাসপাতালের অফিস সহায়ক আনোয়ারুল ইসলাম জানান, দুপুর একটার দিকে আলমগীর গাজীকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এরপর উন্নত চিকিৎসার জন্য খুলনায় রেফার্ড করা হয় আলমগীরকে।

বৈশাখী/সাতক্ষীরা