এম. এ. আর. শায়েল
সিনিয়র সাব এডিটর

ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে ভোলায় বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা

‘সত্য মিথ্যা যাচাই আগে, ইন্টারনেটে শেয়ার পরে এ স্লোগানকে সামনে রেখে বৃহস্পতিবার সকালে ভোলা জেলা প্রশাসনের আয়োজনে এবং তথ্য যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ আয়োজনে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভায় অনুষ্ঠিত হয়।

ভোলা জেলা প্রশাসক এর কার্যালয়ের সামনে থেকে ৩য় ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

র‌্যালিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থী বৃন্দ অংশ গ্রহন করেন। র‌্যালি শেষে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে দিনটির তাৎপর্য নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মোঃ আতাউর রহমান খান এর সভাপত্বিতে উক্ত অনুষ্ঠানে বক্তৃতা করেন, ভোলা জেলা প্রশাসক মোঃ মাসুদ আলম ছিদ্দিক, স্থানীয় সরকার বিভাগ উপ-পরিচালক মাহমুদুর রহমান, পরিবার পরিকল্পনা অধিদপ্তরে উপ-পরিচালক মাহামুদুল হক আজাদ।

এছাড়া বোরহানউদ্দিন উপজেলায় দিবসটি যথাযথভাবে পালন করা হয়। সকাল ১০টায় উপজেলা চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে পৌর শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা মিলনায়তনের সামনে এসে শেষ হয়। পরে উপজেলা মিলনায়তনে এক আলোচনা আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বোরহানউদ্দিন উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহি কর্মকর্তা মো: বশির গাজী’র সভাপত্বিতে উক্ত অনুষ্ঠানে বক্তৃতা করেন, বোরহানউদ্দিন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আবুল কালাম আজাদ, পৌর মেয়র আলহাজ্ব রফিকুল ইসলাম, বোরহানউদ্দিন থানা অফিসার ইনচার্জ ম.এনামুল হক, উপজেলা ভাইস চেয়ারম্যান রাসেল আহমেদ মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা ইয়াছমিন প্রমূখ।

আবদুল মালেক/ভোলা