বিদেশী পণ্য বিক্রির দায়ে জরিমানা।

ঠাকুরগাঁওয়ে শহরে অবৈধভাবে বিদেশি পণ্য বিক্রির অভিযোগে কল্পনা কালেকশন এন্ড কসমেটিক্সের মালিককে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

১৬ মে বৃহস্পতিবার দুপুরে শহরের নর্থ সার্কুলার রোড এলাকায় ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ৫০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট বহ্নি শিখা আশা।

এ সময় ওই ব্যবসা প্রতিষ্ঠান থেকে প্রায় ২ লাখ টাকার মালামাল জব্দ করা হয়।

দন্ডপ্রাপ্ত ময়নুল ইসলাম (৪৮) কল্পনা কালেকশন এন্ড কসমেটিক্সের মালিক এবং সে শহরের গোয়ালপাড়া এলাকার মোতাহার হোসেনের ছেলে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট বহ্নি শিখা আশা বলেন, দীর্ঘদিন ধরে শহরের নর্থ সার্কুলার রোড এলাকার কল্পনা কালেকশন এন্ড কসমেটিক্সে অবৈধভাবে বিদেশি পণ্য বিক্রি করা হচ্ছিল। এছাড়াও সেখানে পণ্যের নির্দিষ্ট মূল্য উঠিয়ে মালিক পক্ষ তাদের মনগড়া মূল্য বসিয়ে সেগুলো বাজারে বিক্রয় করে আসছিল।

এমন সংবাদ পেয়ে বৃহস্পতিবার দুপুরে কল্পনা কালেকশন এন্ড কসমেটিক্সে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় ওই ব্যবসা প্রতিষ্ঠান থেকে অনুমোদনহীন বিদেশি পণ্য তুথপেস্ট, শ্যাম্পু, সাবান, বডি স্পে সহ প্রায় ২ লাখ টাকার মালামাল জব্দ করা হয়।

পরে কল্পনা কালেকশন এন্ড কসমেটিক্সের মালিক ময়নুল ইসলামকে ভোক্তা অধিকার আইনের ৪০ ধারায় ৫০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয় বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট বহ্নি শিখা আশা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট বহ্নি শিখা আশা বলেন, কল্পনা কালেকশন এন্ড কসমেটিক্সের মালিক ময়নুল ইসলামকে সতর্ক করা হয়েছে; পরবর্তীতে আবারও যদি তিনি একই কাজ করেন তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

রহিম উল আলম খোকন/ঠাকুরগাঁও