ট্রেন চালক। ছবি: সংগৃহীত

লাইন ধরে দিব্যি চলছিল লোকাল ট্রেন। মাঝপথে, আচমকা থেমে গেল চাকা। দুই স্টেশনের মাঝে কোনও একটা জায়গায় ট্রেন থামিয়ে নেমে এলেন চালক। যদিও, সিগন্যাল খোলাই আছে! কিন্তু সে সব দিকে নজর নেই চালকের। নেমে এসে ট্রেনের সামনে দাঁড়ালেন তিনি। তার পরে, ট্রেনের সামনে দাঁড়িয়েই মনের সুখে মূত্রত্যাগ করলেন।

ঘটনাটি ঘটেছে ভারতের মুম্বাইয়ে। বুধবার বিকেলে এই ঘটনাটি ধরা পড়ে যায় এক সাংবাদিকের ক্যামেরায়। তার পরেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই দৃশ্য।

জানা যায়, ট্রেন চালাতে চালাতে প্রকৃতির ডাককে চেপে রাখতে পারেননি মুম্বইয়ের লোকাল ট্রেনের ওই মোটরম্যান। উল্লাসনগর থেকে সিএসটি যাচ্ছিল ওই লোকাল ট্রেনটি। উলাসনগর ও ভিঠলবাড়ি স্টেশনের মাঝেই ট্রেন থামিয়ে কাজ সেরে নেন তিনি।

সোনু শিন্ডে নামের ওই সাংবাদিক জানিয়েছেন, ট্রেনের হঠাৎ দাঁড়িয়ে পড়া দেখে প্রথমে অবাক হয়েছিলেন তিনি। তার পর সামনে যেতেই কারণটা পরিষ্কার হয় তাঁর কাছে। তার পরেই নিজের স্বভাবগত অভ্যেসে ঘটনাটির ভিডিও করে ফেলেন তিনি। তাঁর কথায়, ‘অফিসের সময়ে সকল যাত্রীই তাড়াহুড়োর মধ্যে থাকেন। সেই অফিস সময়েই চালক তাঁর ব্যক্তিগত কাজের জন্য ট্রেন থামিয়ে নেমে পড়লেন হঠাৎ! তার পর ক্ষণেই দেখলাম… যাত্রীদের প্রবল চিৎকার কানে না তুলে, নিজের মতো কাজ সেরেই আবার ট্রেনে উঠে চালাতে শুরু করেন ওই চালক।’

আজকের পত্রিকা/এমইউ