ট্রাম্পের সাথে প্রধানমন্ত্রীর তিন দফা কুশল বিনিময়। ছবি : ইন্টারনেট

নিউ ইয়র্কে সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কুশল বিনিময় হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের।

একই দিনে তিন দফা কুশল বিনিময়ে দুই নেতা একে-অপরের খোঁজ-খবর নিয়েছেন। এ সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প উভয়কে হাস্যজ্জল দেখা যায়।

নিউ ইয়র্কের স্থানীয় সময় মঙ্গলবার রাত ৯ টায় জাতিসংঘের বাংলাদেশ মিশন কার্যালয়ে একান্ত আলাচারিতায় বাংলাদেশ প্রতিদিনকে এ তথ্য নিশ্চিত করেছেন পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

তিনি বলেন, মঙ্গলবার দিনের শুরুতে জাতিসংঘের সাধারণ অধিবেশন হলে প্রথমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দেখা হয়। পরে দুপুরে জাতিসংঘ মহামসচিব অ্যান্তোনিও গুতেরাসের দেওয়া মধ্যহৃাভোজ সভায় সাক্ষাৎ হয়েছে দুই নেতার। আর একই দিনে তৃতীয় দফা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কুশল বিনিময় হয়েছে স্বয়ং মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দেওয়া নৈশ্য ভোজ সভায়।

পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের কাছে জানতে চাওয়া হয়, দুই নেতার তিন দফা কুশল বিনিময়ে কি আলাপ হয়েছে, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কুশল বিনিময়ে সাধারণত একজন নেতা, আরেকজনের খোঁজ খরব নেন। এক্ষেত্রেও তেমনটাই হয়েছে।

-এস