টিকটকে ভিডিও করে সামজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে দেখা যায় অনেককেই। ছবি:সংগৃহীত

টিকটকে ভিডিও করে সামজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে দেখা যায় অনেককেই। তবে এই টিকটক নিয়েই ভারতে ঘটল এক আশ্চর্যজনক ঘটনা।

টিকটকের মাধ্যমেই ভিডিও শেয়ার করে নিজের স্বামীকে ফিরে পেলেন ভারতের তামিলনাড়ুর এক নারী। জানা গেছে, গত তিন বছর আগে দাম্পত্য কলহের জেরে ঘর ছেড়ে পালিয়ে গিয়েছিলেন স্বামী। আর ফিরে আসেননি।

অবশেষে টিকটকের মাধ্যমেই তিনি খুঁজে পেয়েছেন তার হারানো স্বামীকে। ভারতের টাইমস অব ইন্ডিয়ার এক খবরে এ তথ্য জানানো হয়।স্বামী পালান সুরেশকে নানা জায়গায় খুঁজেও ব্যর্থ হন স্ত্রী। একপর্যায়ে তিনি পুলিশের কাছে সুরেশের নামে এফআইআরও করেন। এরপরেও খোঁজ মেলেনি তার। শেষ পর্যন্ত তিন বছর পর তাকে খুঁজে পাওয়া গেল টিকটকে।

চীনা জনপ্রিয় অ্যাপটি ভারতে তুমুল জনপ্রিয়। দেশটির ১২০ মিলিয়ন মানুষ নিয়মিত-অনিয়মিতভাবে টিকটক ব্যবহার করছে। বিভিন্ন গান, বিখ্যাত সিনেমার সংলাপসহ নানা ধরনের মজাদার অডিওর সঙ্গে ঠোঁট মিলিয়ে ভিডিও তৈরি করে আপলোড করা যায় টিকটক অ্যাপে। কিন্তু মজার এ অ্যাপ ঘিরে অভিযোগের শেষ নেই।

ভারতে টিকটকের জনপ্রিয়তা প্রচুর। টিকটকের মাধ্যমে সুরেশকে খুঁজে পাওয়ার ঘটনাটি ইতিবাচক হলেও সম্প্রতি টিকটকের নেতিবাচক প্রভাবও দেখা যাচ্ছে।

আজকের পত্রিকা/এসএমএস