টাঙ্গাইলে দুই উপজেলার মিলনস্থলে সেতু নির্মাণের দাবিতে মানববন্ধন

টাঙ্গাইলের বাসাইল-সখীপুর উপজেলার সীমান্তবর্তী এলাকা বংশাই নদীর বরইতলা ঘাটে সেতু নির্মাণের দাবিতে বুধবার (২০ নভেম্বর) দুপুরে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

সখীপুর উপজেলার বংশাই নদীর বড়ইতলী ঘাটে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে সখীপুর উপজেলার শাহাব উদ্দিন উচ্চ বিদ্যালয় ও স্থানীয় বিভিনś শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও বাসাইল উপজেলার কাউলকানী ইউনিয়নের গিলাবাড়ী এলাকার সাধারণ মানুষ অংশ নেন।

স্থানীয়রা জানায়, বংশাই নদীর উপর বরইতলী ঘাটে একটি সেতুর অভাবে সখীপুর উপজেলার দাড়িয়াপুর, ˆকয়ামধু, বেতুয়া, দেওবাড়ী, চাকলাপাড়া, বংকী, লাঙ্গুলিয়া; বাসাইল উপজেলার গিলাবাড়ী, কল্যাণপুর, ডুগনীবাড়ী, বার্থা, কলিয়া সহ ২৫টি গ্রামের মানুষ চরম দুর্ভোগ পোহাচ্ছে। কয়েক হাজার শিক্ষার্থী সহ স্থানীয় লক্ষাধিক মানুষ বরইতলী ঘাট দিয়ে যাতায়াত করে থাকে।

মানববন্ধন চলাকালে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, দাড়িয়াপুর ইউপি চেয়ারম্যান আনসার আলী আসিফ, সাবেক ইউপি চেয়ারম্যান এসএম শাইফুল ইসলাম শামীম, শাহাব উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল আজিজ বিএসসি, ˆদনিক আমাদের সময় পত্রিকার কর্মকর্তা আলমাস উদ্দিন, স্থানীয় ইউপি সদস্য শাহীন আল মামুন প্রমুখ।

বক্তারা বলেন, বরইতলী ঘাট সখীপুর উপজেলার দাড়িয়াপুর ইউনিয়ন ও বাসাইল উপজেলার কাউলকানী ইউনিয়নকে একত্রিত করেছে।

বংশাই নদীতে সেতুর অভাবে সখীপুর ও বাসাইল উপজেলার ২৫টি গ্রামের লক্ষাধিক মানুষ ও স্কুল-কলেজ-মাদ্রারাসার শিক্ষার্থীরা দীর্ঘদিন যাবত অবর্ণনীয় দুর্ভোগ পোহাচ্ছে। তারা বংশাই নদীর উপর বড়ইতলী ঘাটে একটি সেতু নির্মাণের দাবি জানান।