মাহমুদ উল্লাহ্‌
বিজনেস করেসপন্ডেন্ট

টরন্টোর কনসালের সঙ্গে এবিইওর নেতৃবিন্দ। ছবি: এবিইও

গত ২৬ জুন এসোসিয়েশন অফ বাংলাদেশী ইঞ্জিনিয়ারর্স অফ অন্টারিওর (এবিইও) প্রেসিডেন্ট রেজাউর রহমানের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি দল টরন্টোতে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল নাঈম উদ্দিন আহমেদের সাথে তার অফিসে এক সৌজন্য সাক্ষাৎ করেন। এছাড়াও এবিইওর পক্ষ হতে ভাইস প্রেসিডেন্ট ইউসুফ তালুকদার পরিচালক হাবিবুর রহমান (পি ইঞ্জ- পিএমপি), পরিচালক ড. আলী তারিক (পি এঞ্জ) এবং পরিচালক নওশের আলী প্রমুখ উপস্থি ছিলেন।

পরিচালকমন্ডলী বাংলাদেশের কনসাল জেনারেলকে এবিইওর বর্তমান কার্যক্রম, ভবিষ্যৎ পরিকল্পনা, সদস্যদের পেশাগত, কারিগরি দক্ষতা, নবাগত অভিবাসী বাংলাদেশী প্রকৌশলীদের পুর্নবাসনে সহায়তা, বাংলাশে কমিউনিটির উন্নয়নে সহায়তা, বাংলাদেশ বংশোদ্ভূত তরুণ প্রজন্মকে বাংলাদেশ সম্পর্কে ও সাম্প্রতিক উন্নয়নধারা সম্পর্কে সচেতন করা এবং তাদেরকে যথাসম্ভব বাংলাদেশের ভাবমূর্তিকে উন্নয়ন সম্পর্খে কনসাল জেনারেলকে অবহিত করেন।

কনসাল জেনারেল নাঈস উদ্দিন আহমেদ গভীর আগ্রহ নিয়ে এবিইওর সকল কর্মকান্ডের বিস্তারিত শোনেন। এবং বাংলাদেশ কনস্যুলেটের পক্ষ্য থেকে সকল সম্ভাব্য সহায়তার আশ্বাস দেন। তিনি উল্লেখ করেন যে, প্রবাসে অবস্থানরত বাংলাদেশের সকল প্রকৌশলীগণ তাদের আহরিত উন্নত প্রযুক্তি ও দক্ষতার মাধ্যমে বাংলাদেশের উন্নয়ন অভিযাত্রায় অংশগ্রহণ করতে পারেন। এবিইও পরিচালকমন্ডলী কনসাল জেনারেলের বক্তব্যের সাথে একাত্মতা প্রকাশ করেন। এবং এই বিষয়ে তাদের আন্তরিক প্রচেষ্টা অব্যাহত রাখার আশ্বাস দেন। উক্ত সাক্ষাৎকালে কনস্যুলেট জেনারেল প্রথম সচিব মিস মানসুরিন চৌধুরীও উপস্থিত ছিলেন।

আজকের পত্রিকা/এমইউ