জাতীয় সংসদের বিরোধী দলীয় হুইপ অ্যাড.পীর ফজলুর রহমান মিসবাহ এমপি বক্তব্য রাখছেন।

জাতীয় সংসদের বিরোধী দলীয় হুইপ অ্যাড.পীর ফজলুর রহমান মিসবাহ বলেছেন, আগে পাশ করা ছিল কঠিন এখন ফেল করা কঠিন। পরীক্ষা দিলেই এখন পাশ। এই পাশ দিয়ে জীবনে কিছু করা যাবে না। মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হবে।

তিনি শিক্ষার্থীদের উদ্যেশে বলেন, জ্ঞান যদি নিজের ভিতরে অর্জিত না হয় শুধু সার্টিফিকেট দিয়ে জীবনে নিজের জন্যও কিছু করতে পারবেন না, দেশের জন্য না,সমাজের জন্য না, কারো জন্যই কিছু করতে পারবেন না। কাজেই যেই কাজটা করি না কেন সেই কাজটা যাতে সঠিকভাবে করতে পারি তাহলেই জীবনের সাফল্য আসবে। আমাদের শিক্ষার্থীদেরকে যে পড়াশুনাটা করতে হবে সেটা মানসম্মন্ন পড়াশুনা হতে হবে,সেই পড়াশুনার মধ্যে দিয়ে জ্ঞান অর্জন করতে হবে, জ্ঞান অর্জন বিহীন এই সার্টিফিকেট কোন কাজে লাগবে না।

তিনি বলেন, দারিদ্র কখনও মানুষের মেধা ও বিকাশের প্রতিবন্ধক হতে পারেনা। আল্লাহ রাব্বুল আল-আমিন ্রত্যেক মানুষকে মেধা দিয়ে এই পৃথিবীতে পাটিয়েছেন। সেই মেধা বিকশিত করার উপায় হচ্ছে প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠান।

বৃহস্পতিবার দুপুরে সুনামগঞ্জ পৌরসভার আব্দুল আহাদ সাহিদা চৌধুরী উচ্চ বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তি প্রস্থর স্থাপন ও বিদ্যালয় এমপিওভুক্ত হওয়ায় বিদ্যালয়ের আয়োজনে জাতীয় সংসদের বিরোধী দলীয় হুইপ অ্যাড.পীর ফজলুর রহমান মিসবাহ এমপিকে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ফজলুল হক চৌধুরীর সভাপতিত্বে ও সহকারী শিক্ষক আমিনুল হকের পরিচালনায় সংর্বধনা অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, সাবেক অধক্ষ্য সৈয়দ মহিবুল ইসলাম, সাবেক শিক্ষক এস.এম মাহবুবুল হক, প্রবাসি তসকির মাহমুদ, সাবেক কাউন্সিলর সমরাজ মিয়া, আব্দুল হান্নান, আবারক আলী, বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহীদুর রহমান প্রমুখ।

সংবর্ধনা অনুষ্ঠানের আগে আব্দুল আহাদ সাহিদা চৌধুরী উচ্চ বিদ্যালয়ের ৪-তলা ভিত বিশিষ্ট ১-তলা একাডেমিক ভবনের ভিত্তি প্রস্থরের উদ্বোধন করেন জাতীয় সংসদের বিরোধী দলীয় হুইপ অ্যাড.পীর ফজলুর রহমান মিসবাহ এমপি।

আল-হেলাল/সুনামগঞ্জ