জৈন্তাপুরে কৃষি-প্রযুক্তি মেলা সমাপনি ও পুরস্কার বিতরণ
জৈন্তাপুরে কৃষি-প্রযুক্তি মেলা সমাপনি ও পুরস্কার বিতরণ

সিলেট জৈন্তাপুর উপজেলায় ৬দিন ব্যাপী কৃষি প্রযুক্তি ও ফলদ বৃক্ষমেলার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। ২ সেপ্টেম্বর বিকাল সাড়ে ৪টায় জৈন্তাপুর উপজেলার ঐতিহ্যবাহী জৈন্তেশ্বরী মিউজিয়াম বাড়ী মাঠে অনুষ্ঠিত কৃষি-প্রযুক্তি ও ফলদ বৃক্ষমেলার সমাপনি ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপজেলা কৃষি কর্মকর্তা ফারুক হোসাইনের সভাপতিত্বে ও উপসহকারী কৃষি কর্মকর্তা শোয়েব আহমদের পরিচালনায় প্রধান অতিথি হিসাবে উপজেলা সমাজসেবা কর্মকর্তা এ.কে.এম আজাদ ভূইয়া মেলায় অংশগ্রহনকারীদের মধ্যে পুরস্কার বিরতরণ করেন।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জৈন্তাপুর উপজেলা কৃষি কর্মকর্তা সুব্রত দেবনাথ, চারিকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ আলম চৌধুরী তোফায়েল। আনুষ্ঠানিক ভাবে মেলা শেষ হলেও ছিলনা লোক সমাগম, গত ২৮ আগস্ট ৬দিন ব্যাপি ফলজ ও প্রযুক্তি মেলার উদ্ভোধন করা হয়।

মেলার প্রথম দিনে কিছু লোকের সমাগম দেখা গেলেও পরদিন থেকে দর্শনার্থীদের পদচারনা দেখা যায়নি। মেলার উদ্ভোধনী দিনই প্রধান অতিথি আয়োজকদের প্রচার প্রচারনা ও মেলায় অংশ গ্রহনকারী বিভিন্ন স্টলের নাম নিয়ে সাধারণ মানুষের মাঝে সমালোচনা দেখা দিলে তিনি কর্তৃপক্ষকে আরো বেশি প্রচার-প্রচারণা চালিয়ে যেতে অবহিত করেন। তার পরও মেলায় মাইক বাজিয়ে দিন কাটানো ছাড়া আরো কোন উদ্যোগ নেওয়া হয়নি।

পরে প্রধান অতিথি মেলায় অংশ গ্রহনকারীদের মধ্যে ভাল পারফমেন্স করায় বিভিন্ন ক্যাটাগরীতে পুরস্কার বিতরণ করেন। এছাড়া প্ররোধনার জন্য চারা বিতরণ করেন।

নাজমুল ইসলাম/জৈন্তাপুর