বিপিএল এর প্রথম দিনের দ্বিতীয় ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নামে ঢাকা ডায়নামাইটস। টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন রাজশাহী কিংস অধিনায়ক মেহেদী হাসান মিরাজ। এবারই প্রথমবারের মতো বিপিএলে নেতৃত্বের দিচ্ছেন ২১ বছর বয়সী মিরাজ।

শুরুতেই ঢাকার হয়ে অসাধারণ শুরু এনে দেয় হাজরাতুল জাজাই এবং নারিন। পাওয়ার প্লে’র ৬ ওভারে ঢাকা তলে বিনা উইকেটে ৬৮ রান। সেই সাথে মাত্র ২২ বলে এই বিপিএলের প্রথম অর্ধশতক হাঁকান হাজরাতুল জাজাই। ৩৮ রানে হাফিজ যখন নারিনকে ফেরান ততক্ষণে স্কোর বোর্ডে ১১৬ রান ঢাকার। নারিন আউট হওয়ার পর অবশ্য বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি হাজরাতুল জাজাই। তবে ৪১ বলে ৭৮ রানের এক বিধ্বংসী ইনিংস খেলেন তিনি। যেখানে ৪ চার ও ৭ ছক্কা এই আফগান ওপেনারের।

প্রথম ১০ ওভারে ১০ এর উপর রান তুললেও হাজরাতুল জাজাই’র বিদায়ের পর খানিকটা ছন্দ পতন হয় ডায়নামাইটস শিবিরে। ১২৪ থেকে ১৩০ রানের মধ্যে ডায়নামাইটসরা হারায় দলপতি সাকিব এবং পোলাডকে। উইকেট দুটি তুলে নেন আরাফাত সানি এবং কুয়াইস আহমেদ। শেষ ৭ ওভারে ঢাকার হাল ধরেন টি-২০ অন্যতম মারকুটে ব্যাটসম্যান আন্দ্রে রাসেল এবং তাকে ভালভাবে সঙ্গ দেন শুভাগত হোম। মাত্র ১৪ বল খেলে ৩৮ রানের ইনিংস খেলেন শুভাগত হোম এবং রাসেল করেন ১৯ বলে ২১। দুজনের অসাধারণ ফিনিশে ২০ ওভারে ঢাকার সংগ্রহ ১৮৯ রান। জিততে হলে ১৯০ রান করতে হবে কিংসদের।