হেনরী স্বপন। ছবি : ফেসবুক থেকে সংগৃহীত

১৬ মে বৃহস্পতিবার জামিন পেয়েছেন ডিজিটাল নিরাপত্তা আইনে কারাগারে থাকা কবি হেনরী স্বপন।

আজকের পত্রিকাকে এ খবর নিশ্চিত করেছেন বরিশালের গণমাধ্যম কর্মী রফিকুল ইসলাম।

তিনি জানান, আদালতের কাছে হেনরী স্বপনের আইনজীবী জামিনের প্রার্থনা করেন। তখন মামলার বাদী জানান, এতে তার কোনো আপত্তি নেই। এরপর আদালত হেনরী স্বপনের জামিন মঞ্জুর করেন। এখন এই জামিনের কাগজপত্র বরিশাল কারাগারে পৌঁছলেই মুক্তি পাবেন হেনরী স্বপন। ধারণা করা হচ্ছে বৃহস্পতিবার বিকেলের মধ্যেই তিনি মুক্ত হবেন।

১৪ মে সকালে বরিশাল কোতয়ালী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের ২৭, ২৮, ২৯ ও ৩১, ধারায় কবি হেনরী স্বপনের বিরুদ্ধে অভিযোগ এনে মামলা করা হয়। এরপরই কবি হেনরীকে গ্রেফতার করে পুলিশ, বিষয়টি নিশ্চিত করেন কোতয়ালী থানার এএসআই মাসুম বিল্লাহ। পরে তাকে কোর্টে প্রেরণ করা হয়।

আদালতের হাজতখানায় বসে হেনরী স্বপন জানান, মঙ্গলবার দুপুর আনুমানিক ২টায় কোতোয়ালী মডেল থানার উপ পরিদর্শক আল মামুন, হাসান ও রাকিবসহ চারজন পুলিশ কর্মকর্তা সাদা পোশাকে তার বাসায় যান। ওই চার পুলিশ কর্মকর্তা তাকে কোতোয়ালী মডেল থানার ওসি নুরুল ইসলামের বরাত দিয়ে জানান ‘স্যার আপনাকে যেতে বলেছেন’। এরপরই সাদা পোশাকে থাকা ওই চার পুলিশ মোটরসাইকেলে করে হেনরী স্বপনকে থানায় না নিয়ে সরাসরি নিয়ে যান মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালতের হাজতখানায়। বিকাল ৫টায় আদালতের নির্দেশে হেনরী স্বপনকে কারাগারে পাঠানো হয়।

আজকের পত্রিকা/এমএইচএস