ভারত, বাংলাদেশ, মায়ানমার এসব জায়গায় যৌন মিলনের জন্যে সময় লাগে গড়ে ৪ মিনিট। ছবি : সংগৃহীত

আপনি জানেন কি মিলনের ঠিক কত সময় পর বীর্যপাত হওয়া স্বাভাবিক এবং কত দ্রুত বীর্যপাত হলে তা অস্বাভাবিক? যদি না জেনে থাকেন তাহলে জেনে নিন এই প্রতিবেদন থেকে। যৌনমিলন একটা শিল্পের মতো। এখানে নির্দিষ্ট বলে কিছু নেই, ধরা বাধা কোনো নিয়ম নেই। এরকম অনেক কিছুই আছে যা কেউ করতে পারে না, আবার এমন কিছু মিলনের পদ্ধতি আছে যা খুব সাধারণ।

যৌনমিলনের জন্য স্থায়ীত্বকাল কতটুকু হবে তা নির্ভর করছে আপনার উপর। যদি শুধুমাত্র নিজের যৌন পিপাসা মেটানোর জন্য মিলিত হতে চান তাহলে দু-এক মিনিটের বেশি সময় লাগবে না।

যৌনমিলনের স্বাভাবিক সময় ৭ থেকে ১৩ মিনিট হওয়া উচিত বলে মনে করেন গবেষকরা। ছবি : সংগৃহীত

আর যদি দুজনের ভালোবাসার প্রতিফলন হিসাবে পূর্ব প্রস্তুতি নিয়ে মিলিত হোন তাহলে ১৫ মিনিটের বেশি সময় লাগতে পারে। সব কিছুই নির্ভর করছে আপনার নিজের ওপর। শারীরিক মিলনের স্বাভাবিক সময় হলো ৭ থেকে ১৩ মিনিট।

এক গবেষণায় গবেষকরা প্রমাণ করেছেন যে একটি ভালোবাসাপূর্ন মিলনের জন্য তিন মিনিট যথেষ্ট। গবেষণায় যৌন অভিজ্ঞদের থেকে তাদের ‘পেনিট্রেটিভ সেক্সের’ অর্থাৎ লিঙ্গ যৌনাঙ্গে প্রতিস্থাপন করে যে মিলন তার সময়কাল নিয়ে প্রশ্ন করা হয়েছিলো। তাদের মধ্যে এক কানাডিয়ান দম্পতি এবং এক আমেরিকান দম্পতিকে প্রশ্ন করা হলে তারা জানান যে, মিলনের জন্য সাত থেকে তেরো মিনিট কাম্য। কিন্তু তারা এও বলেন যে তাদের কাছে ২ থেকে ৩ মিনিট খুবই কম সময় এবং ১৩ মিনিটের বেশি সময় খুব লম্বা সময়।

কিছু নারীর যৌন মিলন সম্পর্কে ভুল ধারনা আছে। কেউ কেউ মনে করেন যে পুরুষের লিঙ্গ যত মোটা হবে, যত দৃঢ় হবে, মিলন কালে লিঙ্গ প্রচণ্ড শক্ত হবে এবং সারা রাত ধরে যে পুরুষ মিলন করবে সেই সামর্থ্যবান।

অনেক নারীদের মধ্যে যৌনমিলন নিয়ে কিছু ভুল ধারণা আছে। ছবি : সংগৃহীত

একইভাবে যৌনমিলন সম্পর্কে পুরুষেরও কিছু ভুল ধারনা আছে। তারা মনে করেন নারী হবে বিছানায় কর্মঠ, সুন্দর শরীরের অধিকারিণী, সব অবস্থায় সহযোগী হবে। এ প্রতিবেদনটির মূল উদ্দেশ্য হলো সকল নারী পুরুষকে যৌনমিলন সম্পর্কে অলীক কল্পনা নিয়ে না থেকে বাস্তববাদী হওয়া।

যৌন মিলন বিষয়ে সঠিক শিক্ষা জায়গা, অঞ্চল, গায়ের রঙ ও শরীরের আকারের উপর নির্ভর করে। এই বিষয়গুলির উপর মিলনের সময়ও নির্ভর করে। ভারত, বাংলাদেশ, মায়ানমার এসব জায়গায় বাদামি চামড়ার লোকেদের যৌন মিলনের সময় লাগে গড়ে ৪ মিনিট।

আজকের পত্রিকা/কেএইচআর/