ইউসিবি পাবলিক পার্লামেন্ট জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ীদের সাথে পররাষ্ট্র মন্ত্রী ড. এ. কে. আবদুল মোমেন ও অন্যান্যরা। ছবি : বাংলাদেশ ইউনিভার্সিটি

ইউসিবি পাবলিক পার্লামেন্ট জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী হওয়ার গৌরব অর্জন করেছে বাংলাদেশ ইউনিভার্সিটি। ২৪ ফেব্রুয়ারি রবিবার সকালে রাজধানীর এফডিসিতে ‘আঞ্চলিক ঐক্যমত্য ছাড়া রোহিঙ্গা সংকট নিরসন সম্ভব নয়’ শীর্ষক এক ছায়া সংসদ বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হয়।

ডিবেট ফর ডেমোক্রেসি ও এটিএন বাংলার যৌথ আয়োজনের এই বিতর্ক প্রতিযোগিতা শেষে অংশগ্রহনকারী ও অতিথিরা। ছবি : বাংলাদেশ ইউনিভার্সিটি

ডিবেট ফর ডেমোক্রেসি ও এটিএন বাংলার যৌথ আয়োজনের এই বিতর্ক প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজিকে পরাজিত করে বাংলাদেশ ইউনিভার্সিটি চ্যাম্পিয়ান হয়। প্রতিযোগিতার ফাইনালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্র মন্ত্রী ড. এ. কে. আবদুল মোমেন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল হক শরীফ, রেজিস্ট্রার বিগ্রেডিয়ার জেনারেল মোঃ মাহাবুবুল হক (অব:), বিইউ’র ইংরেজি বিভাগের চেয়ারম্যান শেখ আলাউদ্দিনসহ বিপুল সংখ্যক ছাত্রছাত্রী।

ইউসিবি পাবলিক পার্লামেন্ট জাতীয় বিতর্ক প্রতিযোগিতা। ছবি : বাংলাদেশ ইউনিভার্সিটি

প্রাইজমানি হিসেবে প্রতিযোগিতায় বিজয়ী দল বাংলাদেশ ইউনিভার্সিটি ২ লাখ, রানার্স আপ দল বিইউবিটি ১ লাখ এবং তৃতীয় স্থান অর্জনকারী দল ইস্টার্ন ইউনিভার্সিটি ৫০ হাজার টাকা লাভ করেন। বিজয়ী দল বাংলাদেশ ইউনিভার্সিটির বক্তারা হলো- আবির কামাল আজাদ, আজিজুল হক ও মোঃ রিয়াজ হোসেন।

আজকের পত্রিকা/আ.স্ব/