ফুলবাড়ী উপজেলা নির্বাচনে প্রার্থীরা।

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ২য় ধাপে দিনাজপুরের ১৩টি উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ১৮ মার্চ। নির্বাচনকে সামনে রেখে তাই প্রার্থীদের শেষ মুহুর্তের প্রচার প্রচারণা চলছে বেশ জোরেসোরে।

জেলার অন্যান্য উপজেলার মত ফুলবাড়ি উপজেলায় লেগেছে ভোটের হাওয়া। প্রার্থীরা ভোটারদের কাছে ভোট চাওয়ার পাশাপাশি দিচ্ছেন নানান প্রতিশ্রুতি।

দিনাজপুরের ফুলবাড়ীতে উপজেলা পরিষদ নির্বাচনের শেষ মূহুর্তের প্রচার প্রচারনায় ব্যাস্ত সময় পার করছেন প্রার্থীরা। প্রার্থীদের নানা অভিযোগ থাকলেও আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে দ্বারে দ্বারে গিয়ে ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছেন তারা। দিনাজপুরের অন্যান্য উপজেলার চেয়ে ফুলবাড়ীতে ভোটের মাঠ বেশ সরগরম। তবে সাধারণ ভোটাররা চায় সুষ্ঠ ও সুন্দর পরিবেশে ভোট।

এদিকে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে উৎসবমূখর পরিবেশে ভোট গ্রহনে সবরকম প্রস্তুতি নেয়া হয়েছে। অন্যান্য উপজেলার চেয়ে ফুলবাড়ি উপজেলায় আওয়ামী লীগ ও বিদ্রোহি প্রার্থীদের মধ্যে অভিযোগ-পাল্টা অভিযোগের মধ্যদিয়ে নির্বাচনী মাঠ বেশ সরগরম। নির্বাচনে চেয়ারম্যান পদে লড়ছেন ৩জন প্রার্থী,ভাইস চেয়ারম্যান পদে ৩জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে রয়েছেন ৩জন।

শুধু চেয়ারম্যান প্রার্থী নয় ভাইস চেয়ারম্যান প্রার্থীরাও এই উপজেলায় প্রচার প্রচারনায় ব্যাস্ত সময় পার করছে। তাদের মধ্যেও রয়েছে নানা অভিযোগ। অপরদিকে ক্ষমতাসীন দলের প্রার্থীদের জয়যুক্ত করতে মাঠে কাজ করছেন স্থানীয় দলীয় নেতাকর্মীরা। এদিকে ভোটাররা বলছেন তারা এমন প্রার্থীকে নির্বাচিত করবেন যারা সবসময় তাদের পাশ দাড়াবে। এছাড়াও ভোট কেন্দ্রে যাতে সুন্দর ও সুষ্ঠভাবে ভোটাররা ভোট দিতে পারে সেজন্য প্রশাসনের নিকট জোর দাবিও জানিয়েছেন তারা।

এবারে নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় মার্কা নৌকা নিয়ে প্রতিদ¦ন্দিতা করছেন আওয়ামীলীগ মনোনিত প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান মিল্টন, ওয়ার্কাস পাটির মনোনিত প্রার্থী উপজেলা ওয়ার্কাস পাটির সম্পাদক হাতুড়ি মার্কা নিয়ে প্রতিদ্বন্দিতা করছেন শফিকুল ইসলাম শিকদার ও সতন্ত্র প্রার্থী হিসেবে আনারস মার্কা নিয়ে প্রতিদ¦ন্দিতা করছেন বিশিষ্ট ব্যাবসায়ী সুদর্শন পালিত।

ভাইস চেয়ারম্যান পদে টিউবওয়েল মার্কা নিয়ে প্রতিদন্দিতা করছেন আবু-মুসা, উড়ো জাহাজ মার্কা নিয়ে প্রতিদন্দিতা করছেন মকলেছার রহমান ও তালা মার্কা নিয়ে প্রতিদন্দিতা করছেন মঞ্জুরায় চৌধুরী।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলস মার্কা নিয়ে প্রতিদন্দিতা করছেন নীরু সামসুন্নাহার, বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা পারভিন ফুটবল মার্কা ও হাজরা বেগম হাস মার্কা নিয়ে প্রতিদন্দিতা করছেন ।

সহকারী রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম চৌধুরী জানান, নির্বাচন সুন্দর, সুষ্ঠ ও উৎসবমূখর পরিবেশে সম্পন্ন করতে সবরকম প্রস্তুতি নেয়া হয়েছে,তবে প্রার্থীর অভিযোগের বিষয়ে তিনি এখন পর্যন্ত কোনো লিখিত অভিযোগ পাননি।

ফুলবাড়ী উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৩৩ হাজার ৪৮৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬৬ হাজার ৭১৯ জন ও নারী ভোটার ৬৬ হাজার ৭৬৪ জন। এই উপজেলায় ১ পৌরসভা ও ৭টি ইউনিয়নে মোট কেন্দ্র রয়েছে ৫২টি

আজকের পত্রিকা/মেহেদী হাসান উজ্জল ফুুলবাড়ী,দিনাজপুর/শায়েল