এম. এ. আর. শায়েল
সিনিয়র সাব এডিটর

সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মতিউর রহমান

সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মতিউর রহমান বলেছেন, দেশের মানুষের ভালবাসা আছে বলেই বাংলাদেশ আওয়ামীলীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিন দশক ধরে রাষ্ট্রীয় ক্ষমতায় আছেন। উন্নত বিশ্বে বাংলাদেশ আজ একটি মর্যাদার আসনে অধিষ্টিত হতে সক্ষম হয়েছে।

তিনি বলেন, আজ দেশের গ্রাম থেকে শহর পর্যন্ত প্রতিটি ক্ষেত্রে, শিক্ষা, স্বাস্থ্য, বাসস্থান, চিকিৎসাসেবাসহ যোগাযোগ ব্যবস্থার যে বৈপ্লবিক উন্নয়ন সাধিত হয়েছে স্বাধীনতা পরবর্তী কোন সরকারের আমলেই তা সম্ভব হয়ে উঠেনি। জাতির জনক বঙ্গবন্ধু একটি স্বনির্ভর বাংলাদেশ গঠনের যে স্বপ্নঁ দেখেছিলেন কিন্তু স্বাধীনতার সাড়ে তিন বছরের মাথায় কিছু বিপদগামী সেনা অফিসার ও স্বাধীনতা বিরোধীচক্র ১৯৭১ সালের ১৫ই আগষ্টের কালো রাতে তাঁকে স্বপরিবারে হত্যার মধ্যে দিয়ে এদেশের উন্নয়ন ও অগ্রযাত্রাকে বাধাঁগ্রস্থ করেছিল।

এমনকি জাতির পিতার হত্যার বিচার কার্যকে রুদ্ধ করে দিতে তৎকালীন বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ইনডেমনিটি অধ্যাদেশ নামে একটি কালো আইন জারি করে সেই হত্যাকান্ডের বিচার কার্য বন্ধ করে দিয়েছিলেন। জিয়াউর রহমান তখন বঙ্গবন্ধুর খুনীদের বিভিন্ন দূতাবাসে চাকুরী দিয়ে পুরস্কৃত করেন এবং স্বাধীনতা বিরোধীদের সাথে সখ্যতা গড়ে তুলে তাদের নাগরিকত্ব প্রদানসহ রাজনীতি করার সুযোগ করে দেন।

তিনি সুনামগঞ্জ জেলাবাসীর ভালবাসায় সিগ্ধ হয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন। তিনি বলেন সুনামগঞ্জে আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের সকল রাজনৈতিক নেতাকর্মীরা ঐক্যবদ্ধ আছেন এবং আগামীতে স্বাধীনতা বিরোধী যেকোন অপশক্তির ষড়যন্ত্রের বিরুদ্ধে শেখ হাসিনার নিদের্শে রুখে দাড়াঁনো সহ লড়াই সংগ্রাম করতে প্রস্তুত রয়েছে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

তিনি দীর্ঘ ৫ মাস সুদূর প্রবাস যুক্তরাষ্ট্রে চিকিৎসা শেষে বৃহস্পতিবার বিকেলে সুনামগঞ্জে পৌছলে সুনামগঞ্জ জেলা যুবলীগের উদ্যোগে মোটর শোভাযাত্রা শেষে শহরের ঐতিহ্যবাহি যাদুঘরের সামনে আয়োজিত সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সংবর্ধিত অতিথির বক্তব্যে আলহাজ্ব মতিউর রহমান উপরোক্ত কথা বলেন।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ নুরুল হুদা মুকুট বলেন,আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার গ্রামকে শহরে রুপান্তরিত করার যে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন তাতে তৃণমূল পর্যায়ের মানুষজনের আজ ক্রয়ক্ষমতা বৃদ্ধি পেয়েছে। আজ প্রতিটি ক্ষেত্রে যে সুষম উন্নয়ন হচ্ছে তাতে মানুষজন সুখে শান্তিতে বসবাস করছেন।

তিনি বলেন,মুষ্টিমেয় কিছু সংখ্যক সুবিধাভোগীরা এই আওয়ামীলীগে রয়েছেন যারা গত সংসদ নির্বাচন ও উপজেলা নির্বাচনে শেখ হাসিনার মনোনীত প্রার্থীর বিরুদ্ধে রাতের আধারে গোপনে প্রতিদ্বন্ধী প্রার্থীর সঙ্গে আতাত করেছেন। যাতে করে শেখ হাসিনার মনোনীত প্রার্থীকে কিভাবে পরাজিত করা যায়। কিন্তু সাধারন ভোটারগন এই সুবিধাভোগীদের কথায় সায় না দিয়ে শেখ হাসিনার মনোনীত প্রার্থীদের বিপুল ভোটে জয়লাভ করিয়ে প্রমান করে দিলেন ওদের ভীত সুনামগঞ্জে নেই তাদের জনগন প্রত্যাখান করেছে। ঐ সমস্ত সুবিধাভোগীদের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কঠোর পদক্ষেপ নেয়ার আহবান জানান। তিনি আগামীতে যেকোন আন্দোলন সংগ্রামে মুক্তিযুদ্ধের পক্ষের সকল শক্তিকে ঐক্যবদ্ধ থেকে মোকাবেলা করার আহবান জানান।

সুনামগঞ্জ জেলা যুবলীগের আহবায়ক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব খায়রুল হুদা চপলের সভাপতিত্বে ও জেলা যুবলীগের সিনিয়র সদস্য সুবজ কান্তি দাসের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হুদা মুকুট,সহ সভাপতি রেজাউল করিম শামীম,সহ সভাপতি আলহাজ¦ সৈয়দ আবুল কাশেম,সাংগঠনিক সম্পাদক বাবু শংকর চন্দ্র দাস,সুনামগঞ্জ সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের সাবেক উপজেলা চেয়ারম্যান হাজী আবুল কালাম,তাহিরপুর কয়লা আমদানী কারক গ্রুপের সভাপতি হাজী আলকাছ উদ্দিন খন্দকার, জেলা আওয়ামী লীগের মানব সম্পদ বিষয়ক সম্পাদক সীতেশ তালুকদার মঞ্জু, তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অমল কান্তি কর,সুনামগঞ্জ জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক খন্দকার মঞ্জুর আহমদ,সুনামগঞ্জ পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র জেলা যুবলীগের সিনিয়র সদস্য নুরুল ইসলাম বজলু, সদস্য এড.আজাদুল ইসলাম রতন, সদস্য মিজানুর রহমান মিজান, জেলা কৃষকলীগের সভাপতি মোঃ সেলিম আহমদ ,জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক জুবের আহমদ অপু,সদর উপজেলা যুবলীগের সভাপতি এহসান আহমদ উজ্জল,সাধারন সম্পাদক মাজহারুল ইসলাম উকিল,সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহবায়ক শিবলু আহমদ চৌধুরী, জেলা ছাত্রলীগের সভাপতি দিপংঙ্কর কান্তি দে ও সাধারণ সম্পাদক আশিকুর রহমান রিপন প্রমুুখ।

আল-হেলাল/সুনামগঞ্জ