নির্মাণ কাজ পরিদর্শন করছেন জবি উপাচার্য।

নির্মাণাধীন বেগম ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রীহল পরিদর্শন করেছেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। মঙ্গলবার (২৩ জুলাই) দুপুর ২টার দিকে তিনি ছাত্রীহল পরিদর্শনে আসেন। এসময় উপাচার্য সংশ্লিষ্টদের কাছে কাজের অগ্রগতি খোঁজখবর করেন এবং সার্বিক দিকনির্দেশনা দেন। এছাড়াও উপাচার্য ছাত্রী হলের দেয়াল ও বেলকনির জন্য রঙ নির্ধারণ করেন ও শ্রমিক সংখ্যা তিনগুণ বৃদ্ধি করতে বলেন।

বিষয়টি নিয়ে জানতে চাইলে জবি উপাচার্য অধ্যাপক ড.মীজানুর রহমান বলেন, ‘আগামী ৩০ ডিসেম্বরের মধ্যে এই প্রকল্পের মেয়াদ শেষ হবে। এরপর আর এই প্রকল্পের মেয়াদ বৃদ্ধির কোনও সুযোগ নেই।’

এসময় আরও উপস্থিত ছিলেন ট্রেজারার সেলিম ভূঁইয়া, রেজিস্টার প্রকৌশলী ওহিদুজ্জামান, জবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) জাহিদ সাদেক ও সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ।

উল্লেখ্য, ২০১১ সালে কাজ শুরু হলেও দীর্ঘ ৮ বছরেও শেষ হয়নি জবির একমাত্র ছাত্রীহলটির নির্মাণ কাজ। ২০ তলা ভিত্তির ওপর ১৬ তলা ভবনের হলটির নির্মাণ ব্যয় ধরা হয় ৩৩ কোটি ৩৮ লাখ টাকা। চলতি বছর জুনে চতুর্থ দফায় কাজের মেয়াদ শেষ হলেও বিশ্ববিদ্যালয় প্রশাসনকে হলটি বুঝিয়ে দিতে পারেনি শিক্ষা প্রকৌশল অধিদপ্তর।

আজকের পত্রিকা/মিজানুর রহমান/জবি